খেলাধুলা

মেসির জোড়া গোলে মায়ামির শিরোপা অর্জন

ছবি: সংগৃহীত

ম্যাচ জিততেই হতো ইন্টার মায়ামিকে। সেখানে লিওনেল মেসি জোড়া গোল করে বসলেন, আর মায়ামিকে আটকায় কে! সাপোর্টার্স শিল্ডের শিরোপা নিশ্চিত করার ম্যাচে কলম্বাস ক্রু এর বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে জিতেছে ইন্টার মায়ামি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে মায়ামির জয়ের তারকা মেসি। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ২ গোল করে বসেন তিনি। আরেক গোল করেন লুইস সুয়ারেজ। 

মেসির দুইটি গোলই ছিল দেখার মতো। দ্বিতীয় গোলটি তিনি করেন ফ্রি কিকের সহায়তায়। দারুণ এক ফ্রি কিক নিয়ে প্রতিপক্ষ দলকে একেবারে তাক লাগিয়ে দেন। এতে খুব সহজেই বিরতির আগেই ২ গোল পেয়ে যায় মায়ামি। 

দ্বিতীয়ার্ধ শুরুর পরেই অবশ্য এক গোল শোধ করে কলম্বাস। তবে এর মিনিট দুই পর সুয়ারেজের হেড থেকে আসে গোল। ফলে খুব বেশি লাভবান হতে পারেনি তখন তারা। অবশ্য এরপর দুইটি পেনাল্টি পেয়েছে কলম্বাস। ৬১ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল আদায় করতে পারলেও, ৮৪ মিনিটের পেনাল্টিতে গোল ঠেকিয়ে দেন ইন্টার মায়ামি গোলরক্ষক ক্যালেন্ডার।

কলম্বাসের বিপক্ষে জয়ের ফলে ৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে সাপোর্টাস শিল্ড নিশ্চিত করে ইন্টার মায়ামি। এই টুর্নামেন্টে মায়ামির প্রথম ট্রফি এটি।

এম এইচ//

 

এ সম্পর্কিত আরও পড়ুন