ক্রিকেট

টি-টোয়েন্টি থেকে রিয়াদের অবসর নিয়ে যা জানালেন শান্ত

২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ভালো পারফরম্যান্স করে আবারও জাতীয় দলে ফিরে খেলেছেন সর্বশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে। 

কিন্তু যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে মাত্র ৯৫ রান করেছেন রিয়াদ।  স্ট্রাইক রেট ছিলো মাত্র ৯৪।

আগামী ৬ অক্টোবর থেকে শুরুতে হতে যাওয়া ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আছেন রিয়াদ। এই সিরিজ দিয়ে ২০২৬ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে যাচ্ছে টাইগাররা, যার আয়োজক ভারত।  কিন্তু মাহমুদউল্লাহ ৩৮ বছর বয়সী রিয়াদ দুই বছর পর আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারবেন কিনা এমন প্রশ্ন করা হয় অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে। 

আজ শুক্রবার গোয়ালিয়রে বাংলাদেশ দলের অনুশীলনের আগে উত্তরে শান্ত বলেন, ‘ রিয়াদ ভাইয়ের জন্য এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ এবং হয়তো উনি নির্বাচকের সঙ্গে কথাও বলবেন। সুতরাং এ বিষয়ে আমি খুব একটা পরিষ্কার নই। কিন্তু আমার মনে হয় যে অবশ্যই নির্বাচক ও বোর্ডের সঙ্গে তাঁর একটা আলোচনা তো হবেই।’

ভারত সিরিজই রিয়াদের শেষ কি না, এ ব্যাপারে শান্ত বলেন, ‘এখন পর্যন্ত এ ব্যাপারে আমরা কোনো আলোচনায় যাইনি। কিন্তু হয়তো সামনের দিকে হবে। এখন এই আলোচনায় যেতেও চাই না, কারণ, সিরিজ শুরু হচ্ছে।’

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন