বিএনপি

প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির সংলাপ

নির্বাচন কমিশন পুনর্গঠন করা উচিত : ফখরুল

প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোডম্যাপ চাওয়ার পাশাপাশিনির্বাচন কমিশন নিয়োগ আইন স্থগিত করে সব রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন করার দাবি জানিয়েছে বিএনপি।

শনিবার (৫ অক্টোবর) প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের সংলাপ শেষে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, বিতর্কিত ব্যক্তিদের প্রশাসনের কোথাও না রাখা এবং ডামি নির্বাচনের জন্য দায়ীদের সাজা চেয়েছে বিএনপি।২০১৪ থেকে ২০২৪ পর্যন্ত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ও অন্য কমিশনারদের আইনের আওতায় আনার কথা তিনি বলেছেনগুম-খুনের সঙ্গে জড়িতরা এখনও ধরাছোঁয়ার বাইরে। প্রধান উপদেষ্টার কাছে তাদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

তিনি বলেন, এনআইডি কার্ড স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নেওয়া বিষয়ক আইন বাতিলের দাবি জানানো হয়েছেএছাড়া সকল ইউনিয়ন পরিষদ নির্বাচনও বাতিল করতে বলেছেন

মির্জা ফখরুল বলেন,  কিছু আমলা, সাবেক মন্ত্রী-এমপি দেশ থেকে পালিয়ে যাচ্ছে। কীভাবে পালিয়ে যাচ্ছে সেটা খতিয়ে দেখার কথা তারা বলেছেনশেখ হাসিনা ভারতে আছেন। এ বিষয়টি নিয়ে দেশটির সঙ্গে কথা বলার বিষয়টি ড. মুহাম্মাদ ইউনূসকে জানানো হয়েছে।

তিনি আরও বলেন, নিরপেক্ষ ব্যক্তিদের দিয়ে প্রশাসন পরিচালনার সুপারিশ জানিয়েছি। যারা পদোন্নতিবঞ্চিত ছিল তাদের ভূতাপেক্ষ পদোন্নতির কথাও বলা হয়েছে।

নির্বাচন অনুষ্ঠান অন্তর্বর্তীকালীন সরকারের এক নম্বর প্রায়োরিটি বলে প্রধান উপদেষ্টা বিএনপিকে আশ্বস্ত করেছেন বলে জানান বিএনপি মহাসচিব

এ সম্পর্কিত আরও পড়ুন