বাংলাদেশ

ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে প্রধান উপদেষ্টার শোক

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ছবি: সংগৃহীত

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। 

শনিবার (৫ অক্টোবর) প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তায় প্রধান উপদেষ্টা বদরুদ্দোজা চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

শোক বার্তায় ড. মুহাম্মদ ইউনূস বলেন, তার মৃত্যুতে জাতি একজন বিশিষ্ট জনসেবক ও একজন শ্রদ্ধেয় রাজনীতিককে হারালো। আমি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌসে সুন্দর স্থান দান করুন।

বার্তায় তিনি চিকিৎসক ও সরকারি কর্মচারী হিসেবে বদরুদ্দোজা চৌধুরীর দীর্ঘ ও বহুল সম্মানিত কর্মজীবনের কথা স্মরণ করেন। তিনি বলেন, ডা. বদরুদ্দোজা দেশের একজন বিশিষ্ট চিকিৎসক হিসেবে সুস্বাস্থ্য ও সুস্থতার বার্তা ছড়িয়েছেন। বাংলাদেশ টেলিভিশনে তার ‘আপনার ডাক্তার’ অনুষ্ঠানটি লক্ষাধিক দর্শকের জন্য একটি ‘মাস্ট ওয়াচ শো’ ছিল।

অধ্যাপক ইউনূস বলেন, তিনি রাজনীতিতে যোগদানের সময় একই স্তরের নিবেদন নিয়ে এসেছিলেন। পাঁচ বার সংসদ সদস্য হিসেবে, ৯০-এর দশকে তিনি দেশের গণতান্ত্রিক উত্তরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সংসদে তার বক্তৃতাগুলো সমস্ত অনুপ্রেরণার রাজনীতিবিদদের দ্বারা প্রশংসা করেছিলেন।

তার পরিবারের সদস্য, আত্মীয়স্বজন এবং বন্ধুবান্ধব যেন এই শোক কাটিয়ে উঠতে পারেন, সেই কামনা করে প্রধান উপদেষ্টা জনগণকে তার জীবন থেকে শিক্ষা নিতে এবং ‘জনগণ ও গণতন্ত্রের কল্যাণে নিজেদের উৎসর্গ করার আহ্বান জানান।

উল্লেখ্য, শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাত সোয়া তিনটার দিকে নিজের প্রতিষ্ঠিত উত্তরা মহিলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বদরুদ্দোজা চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর।  তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে এবং নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন