ঢাকা

মা-বাবার আবেদনে মাদকাসক্ত ছেলের তিন মাসের কারাদণ্ড

ছবি: সংগৃহীত

ফরিদপুরের সালথায় মাদকাসক্ত ছেলের অত্যাচার সইতে না পেরে তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন মা-বাবা। পরে আদালত তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

রোববার (৬ অক্টোবর) বিকেলে এ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিচুর রহমান।

দণ্ডপ্রাপ্ত সবুজ তালুকদার (২৩) উপজেলার আটঘর ইউনিয়নের চাঁদপুর গ্রামের মো. মঙ্গল তালুকদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সবুজ দীর্ঘদিন ধরে মাদকাসক্ত। মাদকের টাকা জোগাড় করার জন্য মাঝেমধ্যেই বাড়িতে ঝামেলা করেন। এমনকি মা-বাবাকে মারধরসহ নির্যাতন ও অত্যাচার করতেন। এমন অবস্থায় ছেলের অত্যাচার সইতে না পেরে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য রোববার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেন মা-বাবা। পরে ভ্রাম্যমাণ আদালতের একটি দল ভুক্তভোগী বাবা-মায়ের বাড়িতে গিয়ে সবুজকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে ফরিদপুর জেলা কারাগারে প্রেরণ করেন।

মঙ্গলবার (৭ অক্টোবর) বেলা ১১টার দিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আনিচুর রহমান বলেন, মা-বাবার আবেদনের প্রেক্ষিতে গতকাল রোববার বিকেলে নিজ বাড়ি থেকে মাদক সেবন অবস্থায় সবুজকে আটক করা হয়। সবুজ মাদক গ্রহণের কথা স্বীকার করেন। পরে সেখানে আদালত বসিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন