চট্টগ্রাম

কুমিল্লার সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ছবি: সংগৃহীত

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সীমান্তে বিএসএফের গুলিতে কামাল হোসেন (৩২) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। পরে তারা ভারতীয় একটি অ্যাম্বুল্যান্সে করে কামালের মরদেহ তুলে নিয়ে যায়।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার গলিয়ারা দক্ষিণ ইউনিয়নের পাহাড়পুর সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। বর্ডার গার্ড বাংলাদেশ (১০ বিজিবি) কুমিল্লার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সন্ধ্যার পর পাহাড়পুর সীমান্তে ভারতের ২৫ গজ অভ্যন্তরে কামাল হোসেন নামের ওই যুবক গিয়েছিলেন। একপর্যায়ে বিএসএফ সদস্যরা তার ওপর গুলি চালান। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বিএসএফের সদস্যরা অ্যাম্বুলেন্সে করে মরদেহ নিয়ে গেছেন। নিহত কামাল হোসেন (৩২) ঘটনাস্থলের পাশের গ্রামের জোলাই কুড়িয়াপাড়ার ইদু মিয়ার ছেলে। 

ইফতেখার হোসেন আরও বলেন, ঘটনার পর থেকেই বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।  মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় পতাকা বৈঠকের মাধ্যমে নিহত কামাল হোসেনের মরদেহ ফিরিয়ে আনা হবে। ওই যুবক কেন ভারতের অভ্যন্তরে গিয়েছিলেন, সেটি তদন্ত করে দেখা হচ্ছে। তিনি মাদক বা চোরাকারবারে যুক্ত কি না, সেটি এখনো জানা যায়নি। এ বিষয়ের বিস্তারিত পরে জানানো হবে। 

নিহত কামালের বড় ভাই হিরন মিয়া বলেন, সোমবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার গলিয়ারা দক্ষিণ ইউনিয়নের যশপুর বিজিবি ক্যাম্পসংলগ্ন পাহাড়পুর সীমান্তে কামাল হোসেনকে ভারতের বিএসএফ সদস্যরা গুলি করে হত্যা করেন। পরে বিএসএফ একটি অ্যাম্বুলেন্সে কামালের মৃতদেহ তুলে নিয়ে যায়। কামাল মাদক বা চোরাকারবারের সঙ্গে জড়িত নন। তিনি পিঁপড়ার বাসা ভেঙে পিঁপড়ার ডিম বিক্রি করতেন। এতে যা আয় হতো, তা দিয়ে সংসার চলত তার।

জেডএস/

 

এ সম্পর্কিত আরও পড়ুন