বিনোদন

প্রেমের বিয়েতে বয়স যেন পিছু হাঁটতে থাকে: আশিস বিদ্যার্থী

দুর্গাপূজা উপলক্ষ্যে ভারতীয় গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে দাম্পত্য জীবনের নানা খুঁটিনাটি নিয়ে কথা বলেছেন ওপাড় বাংলার বর্ষীয়ান অভিনেতা আশিস বিদ্যার্থী।  

ছোটবেলার পূজার স্মৃতির কথা জানতে চাইলে এ অভিনেতা বলেন, ‘মনে আছে প্রচুর ঢাক বাজাতাম। আর ভোগ রান্নার সময় হাতা-খুন্তি নিয়ে দাঁড়িয়ে পড়তাম। খিচুড়ি, লাবড়ায় মিশে যেত হাসি-ঠাট্টার পাঁচফোড়ন। রান্না আরও সুস্বাদু হতো।’ 

২য় স্ত্রীর সাথে এবারই প্রথম দুর্গাপূজা উদযাপন!  কেমন লাগছে সব মিলিয়ে? এমন প্রশ্নে অভিনেতা বলেন, বিয়ের পর মুম্বাইয়ে রুপালির প্রথম পূজা। পঞ্চমী থেকে উদযাপনে মেতেছি। ওই দিন আমরা পশ্চিম মালাডের ভূমি পার্ক দুর্গোৎসব উদ্বোধন করলাম। অনেক দিন পর ধুনুচি নাচ নেচে দিল খুশ! প্রত্যেক বছর অবশ্য এই পূজায় আমি থাকি। এ বছর বাড়তি আনন্দ আমার পাশে রুপালি। একচালার দুর্গা প্রতিমা দেখে ও খুব খুশি। আমি খুশি এই পূজার হাত ধরে ছেলেবেলা ফিরে পাওয়ায়।

তিনি আরও বলেন, আমার ছেলেবেলা দিল্লির করোলাবাদে যত্নে রাখা। মনে পড়ে, কলেজ সেরেই পূজা মণ্ডপে ছুটতাম। খুব ঢাক বাজাতাম। পর্দা টাঙিয়ে সিনেমা দেখানো হতো। আর অঞ্জলি, দেবীর ভোগ। জানেন, আমিও রান্নায় হাত লাগাতাম। যেদিন ভোগ রান্না, সেদিন সকালে হাতা-খুন্তি নিয়ে পৌঁছে যেতাম নির্দিষ্ট স্থানে। খিচুড়ি, লাবড়ায় মিশে যেত হাসি-ঠাট্টার পাঁচফোড়ন। রান্না আরও সুস্বাদু হতো। প্রায় প্রত্যেক দিন বড় গাড়ি ভাড়া করে সারা শহর চষে ফেলতাম। কপাল খারাপ, একটা প্রেম আসেনি জীবনে! কী করে হবে? দিল্লিতে পাড়া কালচার। সবার নজরেই বেলা কেটে গেল! পূজা প্রেম হলোই না। সেই অভাব এ বছর মিটিয়ে নিচ্ছি।

জানালেন পূজার সময়’টা ঘুরে ঘুরে কাটানোর পরিকল্পনা! বলেন, ‘সপ্তমী থেকে দেশভ্রমণ শুরু। দেরাদুন থেকে শুরু। পাঞ্জাব হয়ে সর্বত্র ঘুরব। রুপালি খুব আনন্দে রয়েছে। যেখানে যাচ্ছে, সেখান থেকেই কিছু না কিছু স্থানীয় গহনা কিনছে। পঞ্চমীর দিন আমরা নিজেদের প্রদেশের পোশাক পরে সেজেছিলাম। কেরলের মুণ্ডা পরেছি। রুপালি আগের দিন অসমের মেখলা পরেছিল। ষষ্ঠীতে সেজেছে শাড়িতে। প্রেম করে বিয়ে করলে বয়সটা যেন পিছু হাঁটতে থাকে। এ বছরের পূজা সেটিই বুঝিয়ে দিল।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন