জাতীয়

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৮৩

ছবি: সংগৃহীত

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। গেলো ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ের মধ্যে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫৮৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ২৪৬ জন ঢাকা মহানগরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন।  এর বাইরে (সিটি করপোরেশন বাদে) ঢাকা বিভাগে ১৬৩ জন, বরিশাল বিভাগে ৬২ জন, ময়মনসিংহ বিভাগে ২৯, রাজশাহী বিভাগে ২৭ জন, খুলনা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ২২ জন ও রংপুর বিভাগে ৭ জন ভর্তি হয়েছেন। তাছাড়া, বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৩৪৯৫ জন রোগী চিকিৎসা নিচ্ছিলেন।

চলতি বছর এখন পর্যন্ত ৪০ হাজার ৪০৫ জন এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।  এদের মধ্যে ১৯৯ জন মৃত্যুবরণ করেছেন।  এদের মধ্যে গেলো সেপ্টেম্বর মাসেই ৮০ জন মৃত্যুবরণ করেছেন। 

এদিকে, চলতি মাসের প্রথম দশদিনেই মৃত্যুবরণ করেছেন ৩৬ জন।

এদিকে, চলতি বছর ডেঙ্গুতে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে।  ডেঙ্গুতে এই সিটি করপোরেশনে ৮৭৭৩ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন সর্বোচ্চ ১০৬ জন।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন