বাংলাদেশ

রাজধানীতে ঘরে ঢুকে দীপ্ত টিভির কর্মকর্তাকে হত্যা, আটক ৩

তানজিল জাহান ইসলাম তামিম ছবি: সংগৃহীত

রাজধানীর হাতিরঝিল থানাধীন মহানগর প্রজেক্ট এলাকায় ঘরে ঢুকে দীপ্ত টিভির কর্মকর্তা তানজিল জাহান ইসলাম তামিমকে (৩২) মারধর ও গলা টিপে হত্যার ঘটনা ঘটেছে। এই অভিযোগে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে হাতিরঝিল থানা পুলিশ।

নিহত তানজিল জাহান ইসলাম দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ।

জানা গেছে, বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালের দিকে রামপুরার মহানগর প্রজেক্টের চার নম্বর রোডের ডি-ব্লকের বাড়ির ৮তলার একটি ফ্ল্যাটে এ হত্যার ঘটনা ঘটে। ঘটনার পরপরই লোকজন তামিমকে উদ্ধার করে মনোয়ারা হাসপাতালে নিয়ে যায়। সেখানকার দায়িত্বরত চিকিৎসকরা পরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন। নিজেদের জমিতে নির্মিত অ্যাপার্টমেন্টে ফ্ল্যাট পাওয়া নিয়ে ডেভেলপার কোম্পানি ও তামিমদের বিরোধ চলছিল।

তামিমের বাবার অভিযোগ, প্লেসান্ট প্রোপার্টিস নামে ওই কোম্পানির কর্নধার শেখ রবিউল আলম রবির নির্দেশে এ হত্যাকাণ্ড ঘটেছে। তিনি হাতিরঝিল থানায় অভিযোগ দায়ের করেছেন।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, মহানগর প্রজেক্টের ওই বাড়িটির ল্যান্ড ডোনার নিহতের বাবাসহ মোট তিনজন। তাদের সঙ্গে ডেভেলপার কোম্পানির দ্বন্দ্বের জের ধরে ওই বাড়িতে ঢোকে প্লেসান্ট প্রোপার্টিস নামে ডেভলপার কোম্পানির লোকজন। তাদের সঙ্গে বহিরাগত কয়েকজন ছিলেন। তারা ল্যান্ড ডোনারদের সঙ্গে বাকবিতণ্ডা শুরু করেন। তর্কতর্কির এক পর্যায়ে তারা তামিমের বুকে কিল-ঘুষি দেন। এরপর তার গলা টিপে ধরেন। এতে তামিম অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, ঘটনার পরপরই স্থানীয়রা পুলিশকে বিষয়টি জানায়। এরপর হাতিরঝিল থানা থেকে পুলিশ সদস্যরা গিয়ে প্লেসান্ট প্রোপার্টিসের ইঞ্জিনিয়ারসহ তিনজনকে আটক করে।

ওসি সাইফুল ইসলাম বলেন, বিস্তারিত ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন