ফুটবল

পোস্ট করায় নটিংহাম ফরেস্টকে বড় অঙ্কের জরিমানা

চলতি বছর এপ্রিলে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের মাঠে ২-০ গোলে হেরেছিলো নটিংহাম ফরেস্ট।  সে ম্যাচে তাঁদের তিনটি পেনাল্টির দাবি নাকচ হওয়ায় খেলা শেষে ভিএআর অফিশিয়াল স্টুয়ার্ট অ্যাটওয়েলের কড়া সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করা হয় ফরেস্টের পক্ষ থেকে।

 

সেই পোস্টে লেখা হয়, ‘খুব বাজে তিনটি সিদ্ধান্ত, তিনটি পেনাল্টি দেওয়া হয়নি, যেটা আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না। ম্যাচের আগে আমরা পিজিএমওএলকে (পেশাদার গেম ম্যাচ অফিশিয়াল) সতর্ক করে বলেছিলাম, ভিএআর (অ্যাটওয়েল) লুটনের ভক্ত। কিন্তু তারা তাকে পাল্টায়নি। অনেকবার আমাদের ধৈর্যের পরীক্ষা নেওয়া হয়েছে। এনএফএফসি (নটিংহাম ফরেস্ট) এখন নিজেদের পথ বের করে নেবে।’

 

কিন্তু একটি স্বাধীন কমিশনের তদন্তে নটিংহাম ফরেস্ট দোষী প্রমাণিত হওয়ার পর গতকাল ক্লাবটিকে সাড়ে ৭ লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ৭২ লাখ টাকা) জরিমানা করে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

কমিশনের বিবৃতিতে বলা হয়, ‘ফরেস্টের পক্ষ থেকে সত্যিকার অনুশোচনার অভাবের স্পষ্ট প্রমাণ পাওয়া গেছে এবং অ্যাটওয়েল ছিলেন দায়িত্বজ্ঞানহীন পোস্টের পরিষ্কার লক্ষ্যবস্তু।’ ভবিষ্যতে আচরণ ঠিক করতে ক্লাবটিকে সতর্কও করা হয়েছে।

তবে ফরেস্ট এই শাস্তির বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে।

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন