অপরাধ

সেনা ও র‍্যাবের পোশাক পরে ডাকাতি, স্বর্ণ ও টাকা লুট

মধ্যরাতে রাজধানীর মোহাম্মদপুরে  সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে সংঘবদ্ধ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাত একটি বাসায় ঢুকে নগদ ৭৫ লাখ টাকা ও ৬০ ভরি স্বর্ণালংকারলুট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুর বেড়িবাঁধ মোড়ের (তিন রাস্তার মোড়) কাছে  ৭২০/১ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার হাসান। 

ভুক্তভোগী বাড়ির মালিক আবুবক্কর সিদ্দিক জানান, রাত সাড়ে ৩টার দিকে সেনাবাহিনীর পোশাক পরে কয়েকজন এসে বাসার গেট খুলতে বলে। তিনি বাসার গেট খুলে দিলে দুইজন এসে তার দুই হাত ধরে বলে, তার কাছে অস্ত্র আছে। এসময় অস্ত্রগুলো বের করার নির্দেশও দেয়া হয় তাকে।

ভুক্তভোগী তখন অস্ত্র থানায় জমা দেয়ার কথা বললে, ডাকাতরা বাড়ির লোকদের আটকে রেখে পুরো বাসা তল্লাশি করে এবং নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে চলে যায়। এসময় ভবনটিতে থাকা ব্যবসা প্রতিষ্ঠানের সিসি ক্যামেরাও তারা ভাংচুর করে।

ঘটনার পর পুলিশ সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছে জানিয়ে ওসি বলেন, ১৫ থেকে ২০ জনের একটি দল চার থেকে পাঁচটি হাইস ব্র্যান্ডের গাড়ি নিয়ে আসে। র‌্যাবের জ্যাকেট পরা ও সাদা পোশাকের লোকজন বাড়ির বাইরেও ছিল। সেনাবাহিনীর পোশাক পরা যে কয়জন এসেছিল, তারা এমনভাবে এসেছিল যে বোঝার উপায় নেই তারা সেনাবাহিনীর সদস্য নয়। হেলমেটটা দেখেও সন্দেহ করার উপায় নেই।

তিনি জানান, ডাকাত দলের সঙ্গে বড় অস্ত্র ছিল, যা রাইফেলের মতো দেখতে। ধারণা করা হচ্ছে, অস্ত্রটি থানা-ফাঁড়ি থেকে লুট হওয়া অস্ত্র। সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। বিষয়টি নিয়ে সেনাবাহিনী ও র‌্যাবও কাজ করছে।

 

প্রসঙ্গত, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন