বাংলাদেশ

সৈয়দপুরে ২ ঘণ্টা বিমান চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

নীলফামারীতে শীতের আগমনী বার্তা জানান দিতে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হঠাৎ কুয়াশায় ঢাকা পড়েছে জনপদ। ফলে ভোর থেকে ঘন কুয়াশা দেখা দেয়ার কারণে সৈয়দপুরে বিমানবন্দরে ২ ঘণ্টা বিমান অবতরণ করতে পারেনি।

রোববার (১৩ অক্টোবর) নীলফামারীর সৈয়দপুরে বিমানবন্দরে নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি বাংলাদেশ বিমান ও বেসরকারি কোম্পানির এয়ার এস্ট্রার দুটি ফ্লাইট। এতে ওই দুটি ফ্লাইটের সৈয়দপুরগামী প্রায় ১২০ জন যাত্রীকে নিয়ে পুনরায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে যায়। পরে ঘন কুয়াশা কেটে যাওয়ায় প্রায় ২ ঘণ্টা পর বিমান চলাচল স্বাভাবিক হয়।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন গণমাধ্যমকে বলেন, ভোর ৬টায় ঘন কুয়াশায় বিমানবন্দর রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৮০০ মিটার। কিন্তু পরবর্তী সময়ে দৃষ্টিসীমা কমতে থাকে। যা ৮টার দিকে দৃষ্টিসীমা ৩০০ মিটারে নেমে আসে। তবে সকাল ৯টার দিকে দৃষ্টিসীমা বেড়ে ৭০০ মিটারে উন্নীত হয়। 

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার এ কে এম বাহাউদ্দিন জাকারিয়া বলেন, ভোর থেকে ঘন কুয়াশা দেখা দেয় রানওয়েতে। সকাল ৮টার দিকে দৃষ্টিসীমা ৩০০ মিটারের কম থাকায় ফ্লাইট অবতরণ না করার সিদ্ধান্ত নেয়া হয়। ফলে বাংলাদেশ বিমান ও এয়ার এস্ট্রার ফ্লাইট দুটি সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ না করে ঢাকায় ফিরে যায়। পরে ঘন কুয়াশা কেটে যাওয়ায় সকাল ১০টার পর বিমান চলাচল স্বাভাবিক হয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন