বাংলাদেশ

রূপগঞ্জে ছাত্র হত্যা মামলার আসামি সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত স্কুল ছাত্র রোমান হত্যা মামলার অন্যতম আসামি কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহেদ আলীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

বুধবার(১৬ অক্টোবর) দুপুরে রাজধানীর বনশ্রী এলাকা থেকে তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব -১ সিপিসি-৩ পূর্বাচল ক্যাম্পের কোম্পনী কমান্ডার মেজর আবির হোসেন।

র‍্যাব জানান, ৫ই আগষ্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে সাবেক প্রধান মন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগ করলে উপজেলার চনপাড়া পূর্নবাসন কেন্দ্রে ছাত্র-জনতা আনন্দ মিছিল বের করে। এসময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয় স্থানীয় নব কিশলয় স্কুলের দশম শ্রেণীর ছাত্র রোমান মিয়া। এ ঘটনায় নিহতের খালা রিনা বেগম বাদী হয়ে সাবেক  প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক এমপি গোলাম দস্তগীর গাজী, কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাহেদ আলীসহ ৪৫ নামীয় ও অজ্ঞাতনামা আরো ৬০ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পর থেকে জাহেদ আলী পলাতক ছিল। এদিকে বুধবার দুপুরে র‍্যাব -১ পূর্বাচল ক্যাম্পের একটি অভিধানিক দল রাজধানীর বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে পলাতক আসামী জাহেদ আলীকে গ্রেপ্তার করে। পরে তাকে রূপগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।

র‍্যাব আরো জানান, গ্রেপ্তারকৃত জাহেদ আলীর বিরুদ্ধে ২ টি হত্যাসহ বিভিন্ন অপরাধে ৬ টি মামলা রয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন