দেশজুড়ে

পা দিয়ে লিখে এইচএসসিতে গোল্ডেন জিপিএ-৫ অর্জন মানিকের

কুড়িগ্রামের শারীরিক প্রতিবন্ধী ছাত্র মানিক রহমান, যিনি জন্ম থেকেই হাত ছাড়া, এবারের এইচএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে সবাইকে মুগ্ধ করেছে। নীলফামারীর সৈয়দপুর বিজ্ঞান কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়ে এই অসাধারণ ফলাফল করে মানিক প্রমাণ করেছে, শারীরিক প্রতিবন্ধকতা ইচ্ছাশক্তির কাছে হার মানে।

মানিকের পরিবার জানায়, তার এই পথচলা সহজ ছিল না। ছোটবেলা থেকেই পা দিয়ে লিখতে শেখে সে, আর বাবা-মায়ের ভালোবাসা ও শিক্ষকদের সহায়তায় এইচএসসি পরীক্ষায় দুর্দান্ত ফলাফল করেছে। এর আগে মানিক এসএসসি, জেএসসি এবং পিইসি পরীক্ষাতেও গোল্ডেন জিপিএ-৫ পেয়ে মেধার স্বাক্ষর রেখেছে।

মানিকের বাবা-মা জানান, তার যত্নের জন্য সার্বক্ষণিক একজন সঙ্গী তাকে সাহায্য করেন। পরিবার থেকে মানিকের স্বপ্ন পূরণের সব ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে। ছোট থেকেই তারা তাকে উৎসাহিত করেছেন সমাজের অন্যদের মতো সফল হওয়ার জন্য।

মানিকের স্বপ্ন একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার হয়ে বাবা-মায়ের মুখ উজ্জ্বল করা। বর্তমানে সে ঢাকায় কোচিং করছে এবং বুয়েটে ভর্তি হয়ে ইঞ্জিনিয়ারিং পড়ার আশা করছে। মানিক জানায়, "আমার সফলতার পেছনে বাবা-মা, শিক্ষক এবং সবার দোয়া ও সমর্থন রয়েছে। আমি চাই সবাই আমার জন্য দোয়া করবেন যাতে আমি ইঞ্জিনিয়ার হয়ে তাদের স্বপ্ন পূরণ করতে পারি।"

এদিকে, মানিকের অধ্যক্ষ আবুল কালাম আজাদ তার সফলতা নিয়ে বলেন, মানিক এই কলেজের গর্ব। তার এই অসাধারণ ফলাফল সবাইকে গর্বিত করেছে। শুধু মানিক নয়, তার মতো প্রতিভাবান শিক্ষার্থীদের অত্র প্রতিষ্ঠান সবসময় সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন