খেলাধুলা

আপাতত দেশে ফিরছেন না সাকিব

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের দেশে ফেরা আপাতত হচ্ছে না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে বিদায়ী টেস্ট খেলার কথা ছিল তার। তবে শেষপর্যন্ত সেই টেস্ট খেলতে পারবেন কি না, তা নিয়ে যথেষ্ট সংশয় আছে।

আজ, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দেশে ফেরার কথা ছিল সাকিবের। যুক্তরাষ্ট্র থেকে দুবাই পর্যন্ত এসে পৌঁছেছেন তিনি। তবে সেখান থেকে গণমাধ্যমে সাকিব নিশ্চিত করেন, নিরাপত্তা ঝুঁকির কারণে আপাতত দেশে আসছেন না তিনি। জানা যায়, দুবাই থেকে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যেতে পারেন এই ক্রিকেটার। 

সাকিবকে নিয়ে নতুন করে ধোঁয়াশা তৈরি হওয়ার কারণ নিরাপত্তা-ইস্যু। যুক্তরাষ্ট্র থেকে দেশের পথে ছিলেন তিনি। দুবাইয়ে যাত্রাবিরতি নিয়েছেন আর দেশ থেকে তাকে একটি নতুন বার্তা পাঠানো হয় । সেই বার্তা এমন যে, সাকিবকে আপাতত দুবাইতে অবস্থান করতে বলছে বিসিবি। 

তবে স্বাভাবিকভাবেই দুবাইয়ের ট্রানজিট বেশ লম্বা। আজ (বৃহস্পতিবার) স্থানীয় সময় বিকেল ৫ টায় ঢাকার ফ্লাইট। ফলে সাকিবকে সেখানে কোনো কারণ না থাকলেও অবস্থান করতে হতো। নিরাপত্তার শঙ্কা উঠার কারণ, সাকিবকে নিয়ে একটি গোষ্ঠী বিভিন্ন বিরোধী কর্মকাণ্ড করে যাচ্ছে। সাকিবের দেশে ফেরার বিষয়টি তারা চায় না। গতকাল (বুধবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক দল সাকিবের কুশপুত্তলিকা দাহ করে। এর পাশাপাশি দেয়াল লিখন, স্মারক লিপি প্রদান ইত্যাদি কর্মসূচি রেখেছে তারা। 

বিসিবি সূত্র গণমাধ্যমে জানিয়েছিল, নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেই সাকিবকে দলে রাখা হয়েছে। মাঠে খেলবেন বলেই রওনা হয়েছিলেন তিনি। তবে সবশেষ খবর অনুযায়ী, আপাতত বাংলাদেশে ফেরা হচ্ছে না তার। সেক্ষেত্রে বিদায়ী টেস্ট খেলতে পারেন কি না সাকিব, সেটা পরিস্থিতি অনুযায়ী বোঝা যাবে। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন