খেলাধুলা

মার্কা'র অ্যাওয়ার্ড জিতলেন মেসি, জানালেন বিশ্বকাপ ভাবনা

ছবি: সংগৃহীত

লিওনেল মেসি পৌঁছে গেছেন সম্ভব সব জায়গাতেই। এখনো বিভিন্ন স্থান থেকে পুরস্কার পেয়ে যান তিনি। সেই ঝুলি আরও বড় হচ্ছে নিয়মিত। এবার স্প্যানিশ স্পোর্টস নিউজপেপার মার্কা থেকে মার্কা আমেরিকা অ্যাওয়ার্ড জিতেছেন মেসি।  

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে ইন্টার মায়ামির চেজ স্টেডিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে মেসিকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এই অনুষ্ঠানে গিয়ে মেসিকে জবাব দিতে হলো বরাবরের মতোই তার অবসর প্রসঙ্গে। সবশেষ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন, সাথে ছিল দুইটি অ্যাসিস্ট। সেদিনও এই প্রশ্নের উত্তরে মেসি জানিয়েছিলেন, তিনি উপভোগ করে যেতে চান আর্জেন্টিনার হয়ে। অর্থাৎ যতদিন উপভোগ করবেন, ততদিন খেলা চালিয়ে যাবেন- এমনটাই তার চাওয়া।

এবার মার্কার অনুষ্ঠানে ২০২৬ বিশ্বকাপে মেসিকে দেখা যাবে কি না, এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, দেখা যাক সেটা। এখনই বেশি সামনের কথা ভাবতে চাই না। প্রতিটা দিন উপভোগ করার চেষ্টা করে যাচ্ছি।

মেসি যোগ করেন, আমার আশা, এই পর্যায়ে খেলা চালিয়ে যেতে পারবো, ভালো অনুভব করবো, সুখী থাকবো। যখন যা ভালোবাসি, তা করার সুযোগ পেলেই ভালো থাকি আমি। ২০২৬ বিশ্বকাপ খেলার চেয়ে, এটাই গুরুত্বপূর্ণ মনে হয়। বিশ্বকাপে খেলার লক্ষ্য এখনো স্থির করিনি, প্রতিটি দিন ভালো থাকার চেষ্টা করছি।

মেসি সবমিলিয়ে ৪৬টি দলগত শিরোপা জিতেছেন। ফুটবলের ইতিহাসে এত বেশি শিরোপা জয়ের রেকর্ড আর কোনো খেলোয়াড়ের নেই। দলগত শিরোপার পাশাপাশি ব্যক্তিগত শিরোপাতেও মেসি দুর্দান্ত, সেখানে সংখ্যাটা ৫৬। সবমিলিয়ে ১০২টি শিরোপা এই আর্জেন্টাইন তারকার, তারই কৃতিত্ব দিয়েছে মার্কা।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন