রাজশাহী

পরীক্ষা দিতে এসে রাবি শাখা ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার

রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) শাখা ছাত্রলীগের দুই নেতা আলফি শাহরিন আরিয়ানা ও সৈকত রায়হান ছবি: সংগৃহীত

নিজ বিভাগের পরীক্ষা দিতে এসে গ্রেপ্তার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) শাখা ছাত্রলীগের দুই নেতা । বৃহস্পতিবার তাঁরা পরীক্ষা দিতে এলে বিভাগের শিক্ষার্থীরা তাঁদের সঙ্গে পরীক্ষায় বসবেন না -দাবি জানানোর পর মতিহার থানা-পুলিশের কাছে তাদের সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে তাঁদের বিরুদ্ধে থাকা মামলায় গ্রেপ্তার দেখায় থানা পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান ও মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক শুক্রবার(১৮ অক্টোবর) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হওয়া ওই দুই নেতা হলেন- আলফি শাহরিন আরিয়ানা ও সৈকত রায়হান। আলফি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। অন্যদিকে, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৈকত রায়হান আইবিএ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান গণমাধ্যমকে বলেন, বৃহম্পতিবার ছাত্রলীগের ওই দুজন পরীক্ষা দিতে এলে বিভাগের শিক্ষার্থীরা তাঁদের সঙ্গে পরীক্ষায় বসবেন না বলে জানান। বিষয়টি নিয়ে যাতে ‘মব জাস্টিস’ না হয়, সে জন্য তাঁদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রলীগের এক নেতা ও এক নেত্রীকে আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে থাকা মামলায় আজ(শুক্রবার) দুপুরে গ্রেপ্তার দেখিয়ে আদালতে চালান দেওয়া হয়েছে।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন