খেলাধুলা

দীর্ঘ ১৪ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড

দক্ষিণ আফ্রিকার সঙ্গী হিসেবে যোগ দিল নিউজিল্যান্ড। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ রানে পরাজিত করে ২০১০ সালের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলো নিউজিল্যান্ড। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে সেমিফাইনাল হেরে বিদায় নিতে হয়েছিল কিউইদের। 

শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করতে নেমে উইন্ডিজদের দারুণ বোলিংয়ের সামনে পরীক্ষা দিতে হয় কিউইদের। ফলে ৯ উইকেট হারিয়ে ১২৮ রান পর্যন্ত সংগ্রহ তুলতে সক্ষম হয় দলটি।

জবাবে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। অল্প রান হলেও ম্যাচের উত্তেজনা কোনো অংশে কম অনুভব করেনি দর্শকরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বসে ক্যারিবিয়ান নারীরা। এতে শেষ ওভারে গিয়ে ১৫ রানের চাপে পড়ে তারা। সবমিলিয়ে ৮ উইকেট হারিয়ে ১২০ রান তুলতে সক্ষম হয় দলটি।

নিউজিল্যান্ডের পক্ষে ব্যাট হাতে ওপেনিং জুটি অনেকখানি আশা জুগিয়েছিল। সুজি বেটস ও জর্জিয়া পিলমার ৪৮ রানের জুটি গড়েন। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ (৩১) রান করেন জর্জিয়া। সুজির ব্যাটে আসে ২৬ (২৮) রান। বাকি ব্যাটারদের কাছ থেকেও কিছু কিছু রানে শতরানের সংগ্রহ পেরিয়ে যায় কিউইরা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে দিয়ান্দ্রা ডটিন একাই ৪ উইকেট নিয়েছেন।

এদিকে ব্যাট করতে নেমে উইন্ডিজরা উইকেট হারিয়েছে কিছুক্ষণ পরপর। একটা ভালো জুটির অভাব বোধ হচ্ছিল সবসময়। বল হাতে দারুণ করা দিয়ান্দ্রা ডটিন ব্যাট হাতেও দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ (২২) রান করেছেন।

নিউজিল্যান্ডের পক্ষে বল হাতে ইডেন কারসন একাই নিয়েছেন ৩ উইকেট।

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন