খেলাধুলা

লিড নেয়ার পথে দক্ষিণ আফ্রিকা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৪০.১ ওভারে ১০৬ রানে। মিরপুরে এই রানের বিপরীতে ব্যাট করতে গিয়ে দক্ষিণ আফ্রিকার রান এগিয়েছে ধীরেসুস্থে। একইসাথে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দলীয় ৯৯ রানে উইকেট হারিয়েছে ৫ টি। 

বাংলাদেশের পক্ষে একমাত্র পেসার হিসেবে খেলছেন হাসান মাহমুদ। প্রথম ওভারের ষষ্ঠ বলে বোল্ড হয়ে ফিরেছেন এইডেন মার্করাম। ব্যাক অব লেংথের ডেলিভারি মিডল স্টাম্পের ওপর অংশে গিয়ে লাগে। দলীয় ৯ রানে প্রথম উইকেট হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা।

তাইজুল ইসলামের আঘাত আসে দলের রান যখন ৫০ এ। অফ-মিডল স্টাম্পের মাঝে পিচ করা বলে কিছুটা বাড়তি বাউন্স ছিল। ট্রিস্টান স্টাবসের ব্যাটের কানায় লেগে স্লিপে যায় বল, ক্যাচটি লুফে নিতে ভুল করেননি সাদমান ইসলাম। স্টাবস ফিরে যান ২৩ (২৭) রানে।

দলীয় ৬৫ রানে ২ উইকেট হারিয়ে চা-বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ডেভিড বেডিংহামকে বিদায় করে দেন তাইজুল। এই স্পিনারের ডেলিভারিত কাট করতে গিয়ে সুবিধা করতে পারেননি প্রোটিয়া ব্যাটার। ব্যাটে লেগে বল জমা হয় লিটন দাসের গ্লাভসে। বেডিংহামের বিদায় ঘটে ১১ (২৫) রানে।

দক্ষিণ আফ্রিকার হয়ে টনি ডি জর্জি ও রায়ান রিকেলটন জুটি বড় করার চেষ্টায় ছিলেন। কিন্তু ২৮তম ওভারে বল হাতে এসে জোড়া আঘাত করেন তাইজুল। ওভারের দ্বিতীয় বলে জর্জিকে ৩০ রানে এবং ষষ্ঠ বলে নতুন ব্যাটার ম্যাথু ব্রিটজকে বিদায় করে দেন তিনি। পরপর দুই উইকেট পতনে বাংলাদেশ শিবিরে অনেকখানি পালের হাওয়া লাগে। 

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন