খেলাধুলা

মিরপুর টেস্ট

মিরপুরে প্রথম দিনে ১৬ উইকেটের পতন!

ছবি: সংগৃহীত

মিরপুর টেস্টের প্রথমদিন নাটকীয়তায় পরিপূর্ণ হয়ে শেষ হলো। একদিনেই ১৬ উইকেটের পতন ঘটলো। সফরকারী দক্ষিণ আফ্রিকা দল ৬ উইকেট হারিয়ে ১৪০ রানে অবস্থান করছে। যেখানে তাদের লিড ৩৪ রানের।

এর আগে বাংলাদেশকে ১০৬ রানে অলআউট করে দেয় দক্ষিণ আফ্রিকা। যেখানে কাগিসো রাবাদা, উয়াইন মাল্ডার ও কেশভ মহারাজ নিয়েছেন ৩ টি করে উইকেট। বাংলাদেশের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৩০ রান করেন মাহমুদুল হাসান জয়।

দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নামলে প্রথম ওভারেই উইকেট তুলে নেন হাসান মাহমুদ। এরপরের উইকেট যায় দলীয় ৫০ রানে। ট্রিস্টান স্টাবসকে ফিরিয়ে দেন তাইজুল ইসলাম। মূলত তাইজুলের স্পিনেই কুপোকাত হয়েছে প্রোটিয়াদের মূল ব্যাটাররা। একে একে ৫ টি উইকেট তুলে নিয়েছেন এই বোলার।

টেস্ট ক্যারিয়ারের ১৩তম ফাইফার তুলে নিলেন তাইজুল। একইসাথে আজ ২০০ টেস্ট উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন। বাংলাদেশের পক্ষে এই কীর্তি আছে কেবল সাকিব আল হাসানের। তার ঝুলিতে ২৪৬ টি টেস্ট উইকেট। 

বাংলাদেশের অল্প সংগ্রহ হওয়ায় এরমধ্যে লিড নিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রতিপক্ষের ১০৬ রান ছাড়িয়ে তারা ১৪০ রানে অবস্থান করে নিয়েছে। ক্রিজে আছেন কাইল ভেরেইন্নে ও উয়াইন মাল্ডার।

ভেরেইন্নে ৩২ বলে ১৮ রানে এবং মাল্ডার ৩১ বলে ১৭ রানে অবস্থান করছেন।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন