বাংলাদেশ

সাবেক প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ ৩ দিনের রিমান্ডে

ছবি: সংগৃহীত

সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। সোমবার (২১ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালত তার এই রিমান্ড মঞ্জুর করেন। 

রাজধানীর পল্টন থানার মানবপাচার মামলায় রোববার (২০ অক্টোবর) রাতে বনানী থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ শাখার অতিরিক্ত উপকমিশনার ওবায়দুর রহমান জানান, গ্রেপ্তারের পর তাকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নেয়া হয়। পরে সোমবার তাকে আদালতে হাজির করে পুলিশ।

আদালত সূত্র জানায়, সাবেক মন্ত্রীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার এসআই নাজমুল হাছান। অপরদিকে ইমরানের আইনজীবী কামরুজ্জামান চৌধুরী জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মেহেরা মাহবুব ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুনানিতে মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি ওমর ফারুক ফারুকী গণমাধ্যমে জানান, মালয়েশিয়ায় লোক পাঠানোর ক্ষেত্রে তিনি (সাবেক মন্ত্রী) ও তাঁর ছেলে কয়েকটি রিক্রুটিং এজেন্সি নির্বাচন করেন। এরপর তাদের কাছ থেকে প্রতিজনের জন্য দেড় লাখ টাকা নেন। এই মামলার বাদীর কাছ থেকেও ১২ কোটি টাকা নেয়া হয়েছে। এ ছাড়াও এই খাত থেকে প্রায় ২৬ হাজার কোটি টাকা নিয়েছেন তিনি। উনি দেখতে বয়স্ক হলেও চুরিতে যুবক।

ইমরান আহমদ সিলেট-৪ আসন থেকে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০১৮ সালে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। ২০১৯ সালে তাকে মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী করা হয়। সবশেষ দ্বাদশ সংসদ নির্বাচনের পর তাকে একই মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন