খেলাধুলা

রাওয়ালপিন্ডিতে তিন স্পিনারের ইংল্যান্ড একাদশ

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টের জন্য একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড। রাওয়ালপিন্ডিতে আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হবে ম্যাচটি। ইংল্যান্ডের ঘোষিত একাদশে ৩ জন স্পিনার রাখা হয়েছে।

মুলতানে দ্বিতীয় টেস্টের একাদশ থেকে দুইটি বদল এনেছে ইংল্যান্ড। ব্রাইডন কার্স ও ম্যাথু পটস রাওয়াপিন্ডি টেস্ট থেকে বাদ পড়েছেন। সুযোগ এসেছে রেহান আহমেদ ও গাস আটকিনসনের। জ্যাক লিচ তো থাকছেন, সেক্ষেত্রে শোয়াইব বশিরসহ ৩ স্পিনার নিয়ে মাঠে নামতে দেখা যাবে ইংলিশদের।

মূলত মুলতানে দ্বিতীয় টেস্টে স্পিনের কাছে পরাজিত হয়েছে ইংল্যান্ড। পাকিস্তানি সাজিদ খান ও নোমান আলীর স্পিনে কাবু হতে হয়েছে ইংলিশদের। প্রথম টেস্টে একই মাঠে পাকিস্তানের ওপর চড়াও হয়ে ম্যাচ জিতেছিল সফরকারীরা। তবে দ্বিতীয় টেস্টে এসে একেবারেই কুপোকাত হয়ে যায়।

মুলতানে স্পিনে সহায়তা পাওয়ায় এবার রাওয়ালপিন্ডিতেও একইরকম পিচ বানাতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার স্পিনের এই আশঙ্কা থেকেই একাদশে ৩ স্পিনার রাখছে ইংল্যান্ড। আর স্বীকৃত পেসার হিসেবে কেবল গাস আটকিনসনই থাকছেন। রেহান ও আটকিনসনের অন্তর্ভুক্তি ছাড়া বাকি একাদশ আগের মতোই আছে।

 

রাওয়ালপিন্ডি টেস্টে ইংল্যান্ড একাদশ

জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জেমি স্মিথ (উইকেটকিপার), গাস আটকিনসন, রেহান আহমেদ, জ্যাক লিচ ও শোয়েব বশির।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন