খেলাধুলা

অপরিবর্তিত একাদশে রাওয়ালপিন্ডিতে নামবে পাকিস্তান

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। মুলতানে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখেছে দলটি। রাওয়ালপিন্ডিতে তৃতীয় ও শেষ ম্যাচটির জন্য স্পিননির্ভর একাদশেই ভরসা স্বাগতিকদের।

এরমধ্যে ম্যাচের দুই দিন আগেই একাদশ দিয়েছে ইংল্যান্ড। সফরকারীরা ৩ স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে। দ্বিতীয় ম্যাচটিতে ১৫২ রানে পরাজিত হয় ইংল্যান্ড। মূলত পাকিস্তানের স্পিনাররা দারুণ পারফরম্যান্স করেন, সেখানেই ব্যর্থ ছিল ইংলিশ ব্যাটাররা।

তৃতীয় ম্যাচের আগে স্পিনার জাহিদ মাহমুদকে পরিবর্তন করতে পারে পাকিস্তান, এমন একটি খবর শোনা যায়। তবে মীর হামজার চোট এখনো সেরে না ওঠায়, জাহিদের ওপরই ভরসা রাখছে ম্যানেজমেন্ট।

রাওয়ালপিন্ডি সাধারণত স্পিনের জন্য খুব আদর্শ কিছু না। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। স্পিনে সাফল্য পেয়ে, স্পিনবান্ধব পিচ করার দিকেই নজর দিয়েছে পাকিস্তান। এর আগে বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে টেস্ট খেলতে নেমে পেসনির্ভর অ্যাটাক সাজিয়েছিল দলটি।

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজটি এখন ১-১ সমতায়। রাওয়ালপিন্ডিতে জয়ী দলই সিরিজ নিজেদের করে নেবে। আগামীকাল, ২৪ অক্টোবর (বৃহস্পতিবার) শুরু হচ্ছে দুই দলের তৃতীয় ও শেষ ম্যাচ।

 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন