আইন-বিচার

রিমান্ড শেষে কারাগারে সালমান-কাফী-জ্যোতি

দোহার থানার বিস্ফোরক মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমানকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের আমলি আদালতে হাজির করা হয় সালমান এফ রহমানকে।

একই আদালতে রিমান্ড শেষে আরও হাজির করা হয় আশুলিয়া থানায় করা হত্যা মামলায় ঢাকা জেলার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ হিল কাফী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি মুদ্দাচ্ছের খান জ্যোতি ও ঢাকা জেলা ডিবির সাবেক পরিদর্শক আরাফাত হোসেনকে। পরে প্রত্যেক আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

এদিকে মঙ্গলবার (২২ অক্টোবর) সালমান এফ রহমানের সম্পদ ও অর্থের খোঁজে ৬৩টি ব্যাংককে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির সহকারী পরিচালক সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত চিঠিতে এসব তথ্য চাওয়া হয়।

এছাড়াও গেলো ১৬ অক্টোবর নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হয় সালমান এফ রহমান, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও জিয়াউল আহসানকে।

উল্লেখ্য, গেলো ১৩ আগস্ট গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান, আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেফতার করা হয়। নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলীকে (২৪) হত্যার অভিযোগে করা মামলায় পরদিন ১৪ আগস্ট তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ।

গেলো ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর সালমান এফ রহমানকে একাধিক মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ছিলেন সালমান এফ রহমান।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন