খেলাধুলা

সাকিবের জায়গা নেওয়া প্রসঙ্গে যা বললেন মিরাজ

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের সঙ্গে তুলনা চান না মেহেদী হাসান মিরাজ। সাকিব বাংলাদেশের হয়ে যা করেছেন, তা একজন খেলোয়াড়কে বহুদূর নিয়ে যায়। মিরাজ নিজেকে আলাদা করে দেখতে চান। পাশাপাশি ব্যাখ্যা করে বললেন, খেলোয়াড় হিসেবে তার পজিশন এবং দলের প্রয়োজন বুঝে ভালো কিছু করার চেষ্টা। 

চতুর্থ দিন সকালে শেষ হয়ে যায় মিরপুর টেস্ট। বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন মিরাজ। 

সাকিব বাংলাদেশ ক্রিকেটে যে ধরনের ভূমিকা রাখতেন, মিরাজ সেই জায়গা পূরণ করবে বলে অনেকে মনে করেন। সেই প্রসঙ্গে উত্তর দিতে গিয়ে মিরাজ বলেন, 'সবাই সবসময় একটা কথা বলেন সাকিব ভাইয়ের জায়গায় আমি আসবো। একটা জিনিস দেখেন, সাকিব ভাই অনেক বড় অর্জন করেছেন, ১৭ বছর খেলেছেন, একজন লিজেন্ড প্লেয়ার। আমি মাত্র রান করা শুরু করেছি ১-২ বছর। সাকিব ভাই শুরু থেকেই রান করেছে।' 

সাকিবকে তার জায়গায় এবং মিরাজ নিজেকে নিজের জায়গায় দেখতে চান, 'উনি উনার জায়গায়, আমি আমার জায়গায়। একজন খেলোয়াড়কে আরেকজনের সাথে তুলনা না করলেই ভালো। আমি ৭-৮ নম্বরে ব্যাট করি। সাকিব ভাই টপ অর্ডারে ব্যাট করেছে। আমার সময় আসলে চেষ্টা করব দলের প্রয়োজনে ভালো ক্রিকেট খেলার।'

মিরপুর টেস্ট খেলে সাকিবের বিদায় নেয়ার কথা থাকলেও, নিরাপত্তা-ইস্যুতে তা সম্ভব হয়নি। দেশে ফেরার জন্য রওনা দিয়েও দেশে আসা হয়নি তার।  

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন