অপরাধ

সাবেক ডিবি প্রধান ও তার পরিবারের ১২ সদস্যকে দুদকে তলব

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সাবেক প্রধান হারুন অর রশীদ, তার স্ত্রী, মা, ভাই ও শ্বশুরসহ ১২ স্বজনকে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির উপপরিচালক মোহাম্মদ জয়নাল আবেদীন সই করা পৃথক নোটিশে অভিযুক্তদের হাজির হতে বলে হয়।

এতে বলা হয়, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এসব ব্যক্তিদের আগামী ৩১ অক্টোবর ও ৩ নভেম্বর হাজির হয়ে বক্তব্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।

তলবকৃতদের মধ্যে মোহাম্মদ হারুন অর রশীদ, তার স্ত্রী ও প্রেসিডেন্ট রিসোর্ট অ্যান্ড অ্যাগ্রো লিমিটেডের পরিচালক শিরিন আক্তার, মা ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জহুরা খাতুন চেয়ারম্যান, ভাই ও এমডি এবিএম শাহরিয়ারকে ৩১ অক্টোবর হাজির হতে বলা হয়েছে।

অন্যদিকে হারুন অর রশীদের চাচা ফরিদ উদ্দিন আহম্মেদ, মো. মতিউর রহমান, খালা মোছা. মিনারা বেগম, মামা মো. সুমরাজ মিয়া, ব্যবসায়িক অংশীদার মো. আলাউদ্দিন আল সোহেল, রাকিব উদ্দিন দেওয়ান রতন এবং চাচাতো ভাই আল রাসেলকে ৩ নভেম্বর হাজির হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে চিঠিতে।

প্রসঙ্গত,  গত ১৮ আগস্ট আলোচিত এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক।

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন