বিএনপি

ছাত্রলীগকে নিষিদ্ধ করায় আমরা আপত্তি করছি না : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, অন্তর্বর্তী সরকার ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে, এটা খুবই দুঃসাহসিক কাজ। এতে আমরা আপত্তি করছি না। আমরা খুশি হয়েছি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে একটি আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এরপর যদি বিএনপিকে নিষিদ্ধ করে তখন তারা কী করবেন? জামায়াতে ইসলামীর অনেক লোককে ফাঁসি দিয়েছে এবং অত্যাচারও করেছে। জামায়াতে ইসলামী হাসিনার মতো একটা ফ্যাসিবাদীকে কিন্তু নিষিদ্ধ ঘোষণা করেনি।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, যারা বিভিন্ন সংগঠনের নামে মানুষকে হত্যা,গুম,নির্যাতন করেছে তারা তো আরামে আছে। তাদের ধরে ধরে বিচার করেন। অন্যায় করলে তার পরিণাম কী হয় সেটির দৃষ্টান্ত স্থাপন করেন।  

তিনি আরও বলেন, এতগুলো লোক সীমান্ত অতিক্রম করলো, বিদেশে চলে গেলো, হারুনের মতো লোক আমেরিকা চলে গেলো কার সাহায্যে? কে তাদের পালিয়ে যেতে সাহায্য করেছে? এর জবাব কার কাছে চাইবো। কে দেবে এই জবাব? যারা ক্যান্টনমেন্টে আশ্রয় নিয়েছে, তারা সেখানে গেলো কীভাবে। অপরাধীদের বিচারের কাঠগড়ায় না দাঁড় করিয়ে বিদেশে যাওয়ার সুযোগ কারা করে দিলো। এর জবাব কী সরকার দেবে ?

নির্বাচনের বিষয়ে গয়েশ্বর বলেন, নির্বাচন করার জন্য যতটুকু সময় দেওয়া দরকার,তারা সরকারকে ততটুকু সময় দেবেনসে সময়টা অতিক্রম হয়ে গেলে জনগণের মালিকানা ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি তারেক রহমানের নেতৃত্বে ঘরে বসে থাকবে না। অতীতে রাজপথে থেকে যেমনভাবে সংগ্রাম করেছেন, ভবিষ্যতেও করবেনবিএনপি শুধু একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে সরকার গঠন করতে চান

 

প্রসঙ্গত, আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন দৈনিক খোলা কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. জহিরুল ইসলাম কলিম ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন