খেলাধুলা

আফগানিস্তান সিরিজ খেলবেন কি না, জানেন না সাকিব!

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজের দলে সাকিব আল হাসানকে দেখার আশা করছেন দর্শকরা? কিন্তু সেই আশা নিয়ে আছে ধোঁয়াশা। সাকিব নিজেও খুব ভালোভাবে বলতে পারছেন না এ সম্পর্কে।

আগামী ৬ নভেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ। এরমধ্যে সোমবার (২৮ অক্টোবর) ক্রিকেট-ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ এর সঙ্গে আলাপ করেছেন সাকিব।

আসন্ন আফগানিস্তান সিরিজ খেলা প্রসঙ্গে সাকিবকে জিজ্ঞেস করা হলে, তিনি বলেন, ‘আমি কীভাবে বলবো! এ সম্পর্কে বিসিবির বলা উচিত।‘

বাংলাদেশে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে চেয়েছিলেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টে খেলা হয়নি তার। পূরন হয়নি তার চাওয়া, নিরাপত্তা-শঙ্কায় দেশেই আসতে পারেননি এই অলরাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও অন্তর্বর্তী সরকার সাকিবকে দেশে নিয়ে আসার ব্যাপারে ইতিবাচক ছিল। এমনকি গত দুই-তিন মাসের ঘটনাপ্রবাহে যদি তিনি দোষী প্রমাণিত না হন, দেশের হয়ে খেলতে পারবেন এই ক্রিকেটার- সেটিও নিশ্চিত করা হয়েছিল।

টি-টোয়েন্টি ও টেস্ট সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিলেও ওডিআই চালিয়ে যাবেন সাকিব- এমনটাই ছিল সবশেষ খবর। সেক্ষেত্রে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি হয়তো সাকিবের শেষ ওডিআইয়ের দিনগুলোর স্মৃতি হয়ে থাকতো।

বাংলাদেশের হয়ে খেলতে প্রস্তুত আছেন সাকিব, এমনটাই বোঝা যায়। তবে দেশের বাইরে থাকা সাকিবকে শেষপর্যন্ত দলের সঙ্গে যুক্ত করা হবে কি না, তা নিয়ে বিসিবির শীর্ষ কর্মকর্তারা শেষ কলটি জানাবেন।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন