আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

বিএসএফের গুলিতে মো. হাসানুর রহমান (২৫) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। রোববার (৯ অক্টোবর) ভোরে সাতক্ষীরা সদর উপজেলার খৈতলা সীমান্তের বিপরীতে ভারতের কৈজুরী এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত হাসানুর রহমান সাতক্ষীরা সদর উপেজলার কুশখালী গ্রামের হায়দার আলীর ছেলে।

নিহতের পিতা হায়দার আলী গণমাধ্যমকে জানান, পার্সপোট না থাকায় তার ছেলে হাসানুর রহমান কয়েকদিন আগে অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিল। রোববার ভোর রাত ৩টার দিকে একইভাবে কয়েকজন সঙ্গীর সঙ্গে ভারতের কৈজুরী সীমান্ত পার হয়ে দেশে ফিরছিল। পথিমধ্যে ভোর রাত ৪টার দিকে ভারতের কৈজুরী ক্যাম্পের টহল বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে হাসানুর বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। এসময় তার সঙ্গীরা তাকে উদ্ধার করে সকাল সোয়া ৬টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় পাঠানো হয়। সকাল সাড়ে ৭টার দিকে খুলনা সার্জিকাল হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ পিএসসি জানান, বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হলে তারা প্রাথমিকভাবে বিষয়টি অস্বীকার করেছে। তবে রোববার ভোর রাতে সীমান্তে কোন গুলির ঘটনা ঘটনা ঘটেনি বলে জেনেছি। এটা ইন্টারনাল কোন বিষয়ও হতে পারে। বাংলাদেশ থেকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে। পতাকা বৈঠক অনুষ্ঠিত হলে বিস্তারিত জানা যাবে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন