আর্কাইভ থেকে বাংলাদেশ

ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরীকে পুড়িয়ে মারার চেষ্টা

ভারতের উত্তরপ্রদেশের মেইনপুরীর কুরাবালি থানা এলাকায় ধর্ষণে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে এক কিশোরী। তাকে বাড়িতে ডেকে নিয়ে পেট্রল ঢেলে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে অভিযুক্ত যুবকের মায়ের বিরুদ্ধে।    

রোববার (৯ অক্টোবর) উত্তরপ্রদেশের মইনপুরি জেলা কুরাভালি থানার পুলিশ বিষয়টি নিশ্চিত করেন। ভারতের বার্তা সংস্থা আনন্দবাজারের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

পুলিশ জানায়, তিন মাস আগে অভিষেক নামে গ্রামেরই এক যুবকের বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে। কিন্তু সেই সময় ধর্ষণের বিষয়টি পরিবারের কাছে গোপন করে। কিছুদিন যাওয়ার পর তার পেটে যন্ত্রণা শুরু হয়। পরিবারের সদস্যরা তাকে চিকিৎসকের কাছে নিয়ে যান। তখনই তারা জানতে পারেন মেয়েটি অন্তঃসত্ত্বা।

পুলিশ আরও জানায়, বৃহস্পতিবার (৬ অক্টোবর) পঞ্চায়েতে বিষয়টি জানানো হয়। অভিযুক্ত যুবক অভিষেকের সঙ্গে কিশোরীর বিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয় পঞ্চায়েত। এর পরই কিশোরীকে নিজের বাড়িতে নিয়ে যান অভিষেকের মা।

বাড়িতে নিয়ে যাওয়ার পর কিশোরীকে পুড়িয়ে মারার চেষ্টা করা হয়। গুরুতর আহত অবস্থায় জেলা হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তাকে সাইফাইতে স্থানান্তরিত করা হয়।

পুলিশ জানায়, কিশোরীর মায়ের অভিযোগের ভিত্তিতে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। অভিযুক্ত যুবক এবং তার মায়ের খোঁজ চালানো হচ্ছে।   

উম্মে রুম্মান 

এ সম্পর্কিত আরও পড়ুন