আর্কাইভ থেকে বাংলাদেশ

উত্তরার অভিযানে ডিএনসি কর্মকর্তাকে লাঞ্ছিত করা হয়নি : ডিবি

রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরে একটি ভবনে থাকা বারে অভিযান পরিচালনা করার   সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) কোনো কর্মকর্তাকে লাঞ্ছিত করা হয়নি। বললেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

আজ সোমবার (১০ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে হারুন অর রশীদ এসব কথা বলেন।

ডিবি প্রধান বলেন, পুলিশ বা অন্যান্য সংস্থা মাদকের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া মেনেই অভিযান পরিচালনা করা হয়। দেশের যেকোনো জায়গায় মদ বিক্রিসহ অসামাজিক কার্যকলাপ করলে পুলিশ কারণ উল্লেখ করে অভিযান পরিচালনা করতে পারবে। এই কাজটি আমরা সব সময় করে আসছি এবং ভবিষ্যতে চলমান থাকবে। আমাদের দায়িত্ব হচ্ছে প্রজন্মকে রক্ষা করা।

তিনি বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা আমাদেরই সহকর্মী। উত্তরার অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কোনো কর্মকর্তাকে আটকে রেখে লাঞ্ছিত করার কোনো অভিযোগ আমরা পাইনি। আমাদের দল রাত ৯টা থেকে ২টা পর্যন্ত অভিযান পরিচালনা করেছে। যেখানে যেখানে মদ পাওয়া গেছে, সেখানে তারা ব্যবস্থা নিয়েছে। তবে এই অভিযানে ডিএনসির কোনো কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনা ঘটেনি।

উত্তরার অভিযানের বিষয়ে ডিএনসিকে ডিবি জানিয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যখন প্রয়োজন মনে করি, তখন অনেককে জানাই। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২৩ ধারা স্পষ্ট বলা আছে, কারা অভিযান পরিচালনা করবে আর কারা করতে পারবে না। আর যেখানে অসামাজিক কার্যকলাপ ও নৈরাজ্য সৃষ্টি করা হবে সেখানে পুলিশ অভিযান চালাতে পারবে।

এদিকে রাজধানীর অনেক বারে ডিজে পার্টি হয় এগুলোর তালিকা ডিবির কাছে আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, যেসব জায়গায় অবৈধ ডিজে পার্টি ও মদ বিক্রি হয়, তথ্য পেলে আমরা অবশ্যই সেখানে অভিযান পরিচালনা করব।

এ সম্পর্কিত আরও পড়ুন