আর্কাইভ থেকে ইউরোপ

ক্রিমিয়া সেতুতে হামলার ঘটনায় ৮ জন গ্রেপ্তার

ক্রিমিয়া সেতুতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটজনকে গ্রেপ্তার করেছে রাশিয়া। আটককৃতদের মধ্যে রাশিয়ার পাঁচ নাগরিক, ইউক্রেন এবং আর্মেনিয়ার তিনজন রয়েছেন।

রুশ ফেডারেল সিকিউরিটি সার্ভিস বা এফএসবি দাবি করেছে,  ইউক্রেনের প্রধান গোয়ন্দা বিভাগ এই হামলার সঙ্গে জড়িত।

রুশ সংবাদ সংস্থা (আরআইএ) দাবি করেছে, এই হামলার সঙ্গে জড়িত থাকার কারণে এই মুহূর্তে রাশিয়ার পাঁচ নাগরিক, ইউক্রেন এবং আর্মেনিয়ার তিনজনকে আটক করা হয়েছে। তবে এসব সন্দেহভাজনকারীকে কোথায় আটক করা হয়েছে সেই সম্পর্কে কিছু বলা হয়নি।

এফএসবির রিপোর্টে বলা হয়েছে, বিস্ফোরক ডিভাইসের ওজন ছিল প্রায় ২৩ মেট্রিক টন। এফএসবির বরাতে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাসের প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরক ডিভাইসটি ইউক্রেনের বন্দর নগরী ওডেসা থেকে আগস্টের শুরুর দিকে বুলগেরিয়া, জর্জিয়া এবং আর্মেনিয়ার ভেতর দিয়ে পাঠানো হয়েছে। রাশিয়ার এই বক্তব্যের বিষয়ে ইউক্রেনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য করা হয়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

উল্লেখ্য, গেলো ৮ অক্টোবর ক্রিমিয়ার সঙ্গে রাশিয়াকে যে সেতুটি যুক্ত করেছে সেটির ওপর হামলার ঘটনা ঘটে। সেতুতে বিস্ফোরণে অন্তত চারজন নিহত হয়েছে। সেতুতে হামলার জন্য ইউক্রেনকে দায়ী করে একে সন্ত্রাসী তৎপরতা হিসেবে বর্ণনা করেছেন ভ্লাদিমির পুতিন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন