আর্কাইভ থেকে দেশজুড়ে

শাল্লার ঘটনার প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন

সুনামগঞ্জের শাল্লায় ফেসবুকে দেয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে হিন্দুদের বাড়িঘরে হামলা, মন্দির ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে নরসিংদী জেলা পূজা উদযাপন পরিষদ। 

বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা পূজা উদযাপন পরিষদের আহবানে নরসিংদী  প্রেস ক্লাবের  সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে জেলার বিভিন্ন হিন্দু কমিউনিটি সংগঠনসহ মুসলিম ধর্মাবলম্বী নারী-পুরুষ উপস্থিত থেকে একাত্মতা প্রকাশ করেন। অন্যদিকে একই সময় নরসিংদী জেলা আওয়ামীলীগ অফিসের সামনেও একই দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশটি হয়।  

এসময় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি রঞ্জিত কুমার সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অহিভ‚ ষন চক্রবর্তী, সাধারন সম্পাদক রঞ্জন সাহা, জেলা হিন্দু মহাজোটের সভাপতি অজয় ভৌমিক, নরসিংদী জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারন সম্পাদক দীপক কুমার সাহা, সদস্য সচিব সুব্রত কুমার দাস, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, নরসিংদী শহর হিন্দু মহাজোটের সাধারন সম্পাদক তন্ময় দাস তনুসহ প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ব্রাহ্মনবাড়িয়া রংপুর দিনাজপুরসহ দেশের বিভিন্ন জায়গায় এর আগেও এমন ঘটনা ঘটেছে। তার একটিরও কোন বিচার হয়নি। পূর্বের ঘটনাগুলোতে যদি সঠিকভাবে বিচার কার্য সম্পন্ন হতো তাহলে আজকে এমন ঘটনা ঘটতো না। আজকে যদি এর সঠিক বিচার না হয় তাহলে আমরা সনাতন ধর্মাবলম্বীরা ঐক্যবদ্ধ হয়ে কঠোর আন্দোলনের ডাক দিবো।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন