আর্কাইভ থেকে এশিয়া

যুক্তরাষ্ট্রের আশায় এক মিনিটও বসে থাকবে না ইরান

যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা তুলে নেবে এমন আশায় ইরান এক মিনিটের জন্যও বসে থাকবে না বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। বুধবার ফার্সি নতুন বছরে মন্ত্রিসভার প্রথম বৈঠকে এসব কথা বলেন ইরানি প্রেসিডেন্ট।

ইরানি গণমাধ্যম ইরনা জানায়, ড. হাসান রুহানি বলেছেন, পরমাণু সমঝোতায় স্বাক্ষরকারী সব পক্ষ সত্যিই তাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করলে এবং নিষেধাজ্ঞা উঠে গেছে বলে আমাদের কাছে স্পষ্ট হয় তাহলে প্রতিশ্রুতিতে ফিরে আসবে ইরানও।

ইরানি প্রেসিডেন্ট আরো জানান, দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনেয়ির ঘোষিত স্লোগান বাস্তবায়ন অর্থাৎ উৎপাদনের প্রতি পৃষ্ঠপোষকতা ও বাধা অপসারণকে গুরুত্বপূর্ণ লক্ষ্য হিসেবে গণ্য করবে তার সরকার। এর ওপর বিশেষ গুরুত্ব দেবে।

এর আগে রোববার ফার্সি নববর্ষ নওরোজ উপলক্ষ্যে জাতির উদ্দেশে ভাষণ দেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনেয়ি। ভাষণে তিনি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার পরোয়া করি না। সাম্রাজ্যবাদী শক্তির নিষেধাজ্ঞা বহাল থাকবে ধরে নিয়ে দেশের দায়িত্বশীলদের কাজ করে যেতে হবে।

দেশের অর্থনীতিকে কোনো অবস্থায় সম্ভাব্য নিষেধাজ্ঞা প্রত্যাহারের ওপর নির্ভরশীল করে ফেলা যাবে না বলেও জানান ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনেয়ি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন