আর্কাইভ থেকে জাতীয়

৫০টি জাতীয় পতাকার সুবর্ণজয়ন্তী র‌্যালি উদ্বোধন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০টি জাতীয় পতাকা সম্বলিত র‌্যালি দেশের ৬৪ জেলা প্রদক্ষিণ করবে। প্রতিটি পতাকা বহন করবেন একজন করে বীর মুক্তিযোদ্ধা।

শুক্রবার (২৬ মার্চ) রাতে সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এ র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সুন্দর ভাবে পুরো অনুষ্ঠানটি সাজিয়ে তোলেন ‘ইভেন্টকম’ ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান।

এ সময় জানানো হয়, পতাকা প্রদক্ষিণ উপলক্ষে প্রতিটি জেলায় মুক্তিযোদ্ধা সমাবেশ ও অন্যান্য অনুষ্ঠান আয়োজন করা হবে। ৬৪ জেলা প্রদক্ষিণ শেষে আগামী ১৬ ডিসেম্বর সুবর্ণজয়ন্তী র‌্যালি ঢাকা প্রত্যাবর্তন করবে।  

সুবর্ণজয়ন্তী র‌্যালি এক জেলা থেকে অন্য জেলায় গমন, অবস্থান ও প্রস্থানের একটি রুট ম্যাপ প্রস্তুত করা হয়েছে। এই রুট ম্যাপ অনুযায়ী সুবর্ণজয়ন্তী র‌্যালি জেলায় অবস্থানকালে করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি জেলায় মুক্তিযোদ্ধা সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, সুবর্ণজয়ন্তী মেলা, মুক্তির উৎসব ইত্যাদি নানাবিধ বর্ণাঢ্য আয়োজন উৎসবমুখর পরিবেশে আয়োজন হবে।  

উদ্বোধন শেষে মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের সম্মান ও মর্যাদা নিশ্চিত করতে হবে। সেলক্ষ্যে সরকার কাজ করছে। এ সময় মন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে এবং বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগে কথা তুলে ধরেন।  

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সচিব তপন কান্তি ঘোষ, ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মারুফ হোসেন সরদার, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধারা এসময় উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন