আর্কাইভ থেকে জনদুর্ভোগ

হরতালে গণপরিবহন সংকট, ভোগান্তি চরমে

রাজধানীতে হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল ঢিলেঢালাভাবে হরতাল পালিত হচ্ছে।

রোববার সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে গণপরিবহনের সংখ্যা কম ছিলো।

তবে অন্যান্য দিনের চেয়ে বোরবার হরতালের কারণে মানুষ কম বের হয়েছে। একান্তই যাদের বের হতে হয়েছে তাদের নানা রকমের ভোগান্তিতে পরতে হয়েছে।

এদিকে হরতালের বিরোধীতা করে ক্ষমতাসীন দলের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা রাজপথে শোডাউন করতে দেখা গেছে।বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে হরতাল প্রতিহত করার চেষ্টা চালাচ্ছেন তারা।

একইসঙ্গে অফিসগামি  যাত্রী খালেদা জানান বিআরটিএ’তে কাজের জন্য সকালে লক্ষীবাজার থেকে এসেছি। এখন বাসায় ফিরে যাব। বাসের জন্য অপেক্ষা করছি।

রহিম মিযা জানান সকালে মোহাম্মদপুর আসার জন্য বাস পাচ্ছিলাম না। রাস্তায় অন্যান্য দিনের চেয়ে মানুষও অনেক কম ছিল। রাস্তায় যাত্রী কম থাকায় বাসগুলো অনেকক্ষণ ধরে অপেক্ষা করছে।ফলে নির্ধারিত সময়ে গন্তব্যে পৌছাতে দেরি হযেছে।

এদিকে রহমত সাহেব জানান একটি প্রশিক্ষণে যোগ দিতে নিউমার্কেট যেতে হচ্ছে। তবে অনেক বাস থাকলেও যাত্রী সংকটের কারণে দীর্ঘসময় বাসস্ট্যান্ডগুলোতে যাত্রী তুলতে দেরি হচ্ছে।

অন্য দিনে এ সময়ে বাসে থাকে উপচেপড়া ভিড়।

মিরপুর থেকে আজিমপুর, নিউমার্কেটগামী গণপরিবহনের শ্রমিক কলিম বলেন, রাস্তায় যাত্রী নাই, মালিক গাড়ি রাস্তায় নামাইছে, তাই ভোরে বের হলেও প্রায় খালি গাড়ি নিয়ে রাস্তায় ঘুরতে হচ্ছে।

হারতালে নিরাপত্তার দায়িত্বে পুলিশের কর্মকর্তা জানান ভোর ৫টা থেকে হরতালে ডিউটি করছি। এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বিভিন্ন বাসস্ট্যান্ডে অতিরিক্ত পুলিশ পাহারা বসানো হয়েছে। রাজপথে সব রকমের বিশৃঙ্খলা ঠেকাতে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

এদিকে হরতাল ডাকা হেফাজতে ইসলামের কারও উপস্থিতি মিরপুরের কোথাও দেখা যায়নি বলে জানান পুলিশের এই কর্মকর্তা ।

এস মুন্নী

 

এ সম্পর্কিত আরও পড়ুন