আর্কাইভ থেকে করোনা ভাইরাস

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ১২ হাজার ২৩৬

বিশ্বব্যাপী করোনা তার তাণ্ডব চালিয়েই যাচ্ছে। কোনভাবেই থামছে না এ তাণ্ডবকাণ্ড। চলছে দ্বিতীয় ঢেউ। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১২ হাজার ২৩৬ জন। এ ছাড়া আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৩৮ হাজার ২৫১ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ হাজার ২৩৬ জন। এ নিয়ে বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় মারা গেলো মোট ২৮ লাখ ২৭ হাজার ৪২৬ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ছয় লাখ ৩৮ হাজার ২৫১ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ১০ কোটি ৪৪ লাখ ৭৯৪ জন।

করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৫ হাজার ২৫৬ জনের আর সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১১ লাখ ৬৬ হাজার ৩৪৪মানুষ।

আক্রান্তে ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২৭ লাখ ৫৩ হাজার ২৫৮ জন আর মারা গেছেন ৩ লাখ ২১ হাজার ৮৮৬ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ২২ লাখ ২০ হাজার ৬৬৯ জন আর মৃত্যু হয়েছে এক লাখ ৬২ হাজার ৯৬০ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৪৪ হাজার ৪২৩ জন আর মারা গেছেন ৯৫ হাজার ৬৪০ জন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া আছে পঞ্চম স্থানে। দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৪৫ হাজার ৯৫ জন আর মৃত্যু হয়েছে ৯৮ হাজার ৮৫০ জনের।

আক্রান্তের দিক দিয়ে যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম আর জার্মানি রয়েছে দশম স্থানে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন