আর্কাইভ থেকে ফুটবল

পোর্তোর বিপক্ষে সহজ জয়ে সেমির পথে চেলসি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে সহজ জয় পেয়েছে চেলসি। করোনার কারণে নিরপেক্ষ ভেন্যু সানচেজ পিজুয়ানে পোর্তোর বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে থমাস টুখেলের দল। 
 
বুধবার রাতে নিরপেক্ষ ভেন্যু সেভিয়ায় শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা চেলসিকে প্রথম গোলের জন্য ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। চেলসি ম্যাচের ৩২ মিনিটে ম্যাসন মন্টের করা গোলে এগিয়ে যায়। এরপর বাকি সময়টুকু দুই দলই গোল করার চেষ্টা করলেও প্রথমার্ধের ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় চেলসি। 

দ্বিতীয়ার্ধে চেলসি ব্যবধান বাড়াতে ও ম্যাচে ফিরতে মরিয়া ছিলো পোর্তো। কিন্তু ব্লুজরাই শেষ হাসি হাসে। ম্যাচের ৮৫ মিনিটে বেন চিলওয়লের করা গোলে ব্যবধান ২-০ করার পাশাপাশি জয়টাও নিশ্চিত করে তারা। 

টুখেল দায়িত্ব নেয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে চেলসি টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকার পর গত শনিবার লিগে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে ৫-২ গোলে হারে।

পুরো ম্যাচ জুড়ে চেলসির চেয়েও বেশী শট নেয় পোর্তো। কিন্তু সেগুলো থেকে গোল আদায় করতে পারেনি পোর্তো।  বল পজিশনে ৬১% বলই চেলসির দখলে ছিল যা পুরো ম্যাচে চেলসির আধিপত্যেরই প্রমাণ । ফিরতি ম্যাচে আগামী বুধবার একই মাঠে মুখোমুখি হবে এই দুই দল।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন