আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বিএনপি মিথ্যাচার করে, গুজব ছড়ায়; কাদের

করোনা নিয়ে রাজনীতি না করে  জনগণের পাশে দাঁড়াতে বিএনপির প্রতি আহবান জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে সরকারের অন্ধ সমলোচনা না করে গঠনমূলক পরামর্শ দিতে আহবান জানিয়ে তিনি বলেন, সরকার গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানায়।

শনিবার (১০ এপ্রিল) সকালে সরকারি বাসভবনে ব্রিফিংয়ে তিনি এই আহবান জানান। 

ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি প্রতিদিন সরকারের বিরুদ্ধে মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজায়। গুজব ছড়ায়, উস্কানি দেয়। এসবের জবাব দিলে বিএনপি নেতাদের গাত্রদাহ হয়। বিএনপি করোনার টিকা নিয়েও অপরাজনীতি করেছে। এখন লকডাউন নিয়ে  অপপ্রচার ও উস্কানি দিচ্ছে। বিএনপির অপরিণামদর্শী বক্তব্য ও উস্কানিতে অনেকে স্বাস্থ্যবিধির প্রতি উদাসীন। 

তিনি প্রশ্ন করেন, সমলোচনার তীর ছোঁড়া আর মিথ্যাচারের বিষবাষ্প ছড়ানো ছাড়া বিএনপি করোনাকালে জনকল্যাণে কী করেছে? কোন দায়িত্বশীল ভূমিকা পালন করেছে? ওবায়দুল কাদের বলেন, মহামারী নিয়ন্ত্রণে বিশ্বের উন্নত দেশগুলোও যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে  শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশে বিরামহীন কাজ চলছে । মানুষের জীবন  জীবিকার সুরক্ষায় সচেষ্ট সরকার । এঅবস্থায় জনগণের পাশে না দাঁড়িয়ে মিথ্যাচার করা প্রকারান্তরে সংক্রমণ রোধ কার্য্জক্রম বাধাগ্রস্ত করা। 

ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি অপকৌশল করে সম্মুখসারির যোদ্ধাদের মনোবলে চিড় ধরাতে চায়। কিন্তু তারা সফল হবে না। বিএনপি এখন সর্বদলীয় মতামত গ্রহণের কথা বলছে। এর আগেও তারা সর্বদলীয় কমিটির কথা বলেছিলো।  করোনা কোন রাজনৈতিক সমস্যা নয়। দেশে করোনা বিষয়ক জাতীয় পরামর্শক কমিটি আছে। সরকার বিশেষজ্ঞ ও পরামর্শক কমিটির মতামত এবং সুপারিশের ভিত্তিতেই সিদ্ধান্ত নিচ্ছে। 

ওবায়দুল কাদের আরো বলেন, এখানে সর্বদলীয় বিষয়ের চেয়ে জনস্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞদের মতামতই বেশি জরুরি। বিশ্বের কোন দেশে সংক্রমণ রোধ কিংবা চিকিৎসায় সর্বদলীয় কমিটির নজির নেই। টিকা ব্যবস্থাপনায় কোথাও কোথাও এ ধরনের কমিটি হয়েছে। তবে করোনার সার্বিক ব্যবস্থাপনায় এমন দৃষ্টান্ত নেই। 
 
আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস,  উপলক্ষে ওবায়দুল কাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। 

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চট্টগ্রামের আনোয়ারায় সংযোগ সড়কসহ কর্ণফুলী টানেল সংযোগ সড়কের চার লেন উন্নীতকরণ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন। সেখানে তিনি বলেন, যোগাযোগ অবকাঠামো নির্মাণ করে দেশের জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে শীঘ্রই নিরবচ্ছিন্ন ও নিরাপদ মহাসড়ক নেটওয়ার্ক গড়ে তোলার কাজ চলছে।

 ইতোমধ্যে দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারায় কোরিয়ান ইপিজেড, চাইনিজ ইকোনমিক জোন করা হয়েছে। মন্ত্রী বলেন, কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (কর্ণফুলী) টানেল নির্মাণ করা হচ্ছে । টানেল সংযোগ সড়কটি আনোয়ারার উপর দিয়ে বন্দর নগরী চট্টগ্রামের সাথে পর্যটন নগরী কক্সবাজারের যোগাযোগ সংযুক্ত করবে। 

পটিয়া- আনোয়ারা-বাঁশখালী সড়কের পাশে কর্ণফুলী টানেলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন জরুরি উল্লেখ করে মন্ত্রী বলেন, এ বাস্তবতায় শিকলবাহা হতে কালাবিবির দীঘি পর্যন্ত প্রায় আট কিলোমিটার এবং আনোয়ারা সদর উপজেলা হতে কালাবিবির দীঘি পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটারসহ মোট সাড়ে এগার কিলোমিটার মহাসড়ক চারলেনে উন্নীতকরণে প্রকল্পটি নেয়া হয়েছে। এই প্রকল্পের ব্যয় নির্ধারণ হয়েছে প্রায় চারশ সাত কোটি টাকা।

এ সম্পর্কিত আরও পড়ুন