আর্কাইভ থেকে দেশজুড়ে

পাথর বোঝাই ট্রাকে হেরোইন, ট্রাক ও চালক আটক

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের ১ কেজি হেরোইন উদ্ধার করেছে। একই সাথে হেরোইন বহনকারী পাথর বোঝাই একটি ট্রাক ও চালককে আটক করা হয়েছে। 

মঙ্গলবার দুপুরে নগর পুলিশের পক্ষে সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। আটক ট্রাকচালকের নাম শহিদুল ইসলাম (৩৩)। সে চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

সংবাদ সম্মেলনে মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল সোমবার রাত সাড়ে ১০টার পর নগরীর শাহমখদুম থানার সিটিহাট এলাকায় অভিযান চালায়। এসময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা একটি পাথর বোঝাই ট্রাক আটক করে ডিবি পুলিশ। পরে ট্রাকটি তল্লাশি চালিয়ে ১ কেজি হেরোইন উদ্ধার হয়। এসময় ট্রাকসহ চালক শহিদুল ইমসলামকে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ হতে ঢাকা মেট্রো-ট-২৪-৩৬২২ পাথর বোঝাই এ ট্রাক হেরাইন নিয়ে চট্টগ্রাম জেলার ফটিকছড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিল। নগরীর শাহমখদুম থানার সিটি হাট এলাকায় আসা মাত্র ডিবি পুলিশ ট্রাকটির গতিরোধ করে। পরে ট্রাকটি তল্লাশী করে ড্রাইভিং সিটের বাম পাশে ডেক্স বক্সের ভিতর হতে ৯টি বিভিন্ন সাইজের পলিথিনের প্যাকেটে ১ কেজি হেরোইন উদ্ধার হয়। এসময় ট্রাক চালক শহিদুল ইসলামকে (৩৩) আটক করে ডিবি পুলিশ। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ট্রাক চালক শহিদুল ইসলাম স্বীকার করেছে রনি (৩৫) নামে একটি ব্যক্তি অভিনব কায়দায় পাথর বোঝাই ট্রাকের ডেক্স বক্সের ভেতর হেরোইন নিয়ে চট্টগ্রাম জেলার ফটিকছড়িতে পৌঁছে দেয়ার জন্য তাকে বুঝিয়ে দেয়। সে আরো জানায়, দীর্ঘদিন যাবত রনির সাথে যোগসাজস করে সে চাঁপাইনবাবগঞ্জ হতে পাথরের ট্রাকে মাদকদ্রব্য বহন করে বিক্রয়ের জন্য চট্টগ্রামে নিয়ে যেত। এব্যাপারে মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানানো হয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন