আর্কাইভ থেকে জাতীয়

আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় তার চিরচেনা অঙ্গন সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ. ম. রেজাউল করিম, ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল এম আমির উদ্দিনসহ অন্যান্যরা।

শুক্রবার ৪ টা ৪৫ মিনিটে করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন শেষ নি:শ্বাস ত্যাগ করেন আব্দুল মতিন খসরু।

গত ১৫ মার্চ তার করোনা টেস্ট করানোর পর ১৬ মার্চ করোনা রিপোর্ট পজিটিভ আসে। সেদিনই তিনি সিএমএইচে ভর্তি হন। ভর্তির পর তাকে আইসিইউতে নেওয়া হয়। অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে নেওয়া হয়েছিলো। কিন্তু অবনতি হওয়ায় তাকে আবার আইসিইউতে নেওয়া হয়।

নৌকা প্রতীক নিয়ে মোট পাঁচবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন আবদুল মতিন খসরু। এর মধ্যে ৭ম সংসদে (১৯৯৬-২০০১) তিনি আইনমন্ত্রী হিসেবে দায়িত্বরত ছিলেন। বর্তমান সংসদে আইন বিচার ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি পদে রয়েছেন।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন