আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত তিন

একদিনের ব্যবধানে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এবার উইসকনসিন অঙ্গরাজ্যে একটি পানশালায় বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছে অন্তত তিনজন। এ ঘটনায় আহত হয়েছে আরও কমপক্ষে দুইজন। ঘটনার পরই পালিয়ে যায় হামলাকারী।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম বিবিসি জানায়, স্থানীয় সময় শনিবার গভীররাতে কেনোশা কাউন্টির সমার্স এলাকার একটি পানশালায় অতর্কিত গুলি চালায় এক বন্দুকধারী। ঘটনাস্থলেই মারা যায় অজ্ঞাত তিনজন ব্যক্তি। আহত হন আরও দুইজন।

এক প্রত্যক্ষদর্শী জানান, হঠাৎ একের পর এক অনবরত গুলির শব্দ শুনি। চোখের সামনে কতগুলো মানুষ লাশ হয়ে গেল। মুহূর্তেই কীভাবে কি হয়ে গেল তা বুঝতেও পারলাম না।

হামলার খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ। গুরুতর আহত দুইজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে পুলিশ পৌঁছানোর আগেই বন্দুকধারী পালিয়ে যায়। তাকে এখনও আটক করা যায়নি। হামলার পর ওই এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। পাশাপাশি জনসাধারণের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা করছে কেনোশা কর্তৃপক্ষ।

এক পুলিশ কর্মকর্তা বলেন, হামলাটি পরিকল্পিত তবে বিচ্ছিন্ন ঘটনা বলেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হামলাকারীকে গ্রেপ্তারের সর্বাত্মক চেষ্টা চলছে। তাকে ধরা গেলে হামলার কারণ সম্পর্কেও স্পষ্ট হওয়া যাবে। তার আগ পর্যন্ত স্থানীয়দের এলাকাটি এড়িয়ে চলার আহ্বান জানানো হয়েছে।

সম্প্রতি বন্দুক হামলার ঘটনা ভয়াবহ রূপ ধারণ করেছে যুক্তরাষ্ট্রে। এতে বাড়ছে উদ্বেগ। এর আগে সবশেষ গেল শুক্রবার ইন্ডিয়ানাপোলিস শহরে ফেডএক্স কার্যালয়ে বন্দুকধারীর হামলায় নিহত হয় অন্তত আটজন। এ নিয়ে চলতি বছর দেশটিতে দেড় শতাধিক হামলায় নিহত হয়েছে অন্তত ১৯০ জন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন