আর্কাইভ থেকে এশিয়া

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশির মৃত্যু

ওমানে সড়ক দুর্ঘটনায় মারা গেছে তিন বাংলাদেশি। এদের সবার বাড়িই চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায়। মৃতরা হলো, পোমরা ইউনিয়নের মাইজপাড়া গ্রামের জাহেদ, সরফভাটা ইউনিয়নের আসকার আলী রোড এলাকার সালাউদ্দিন ও বেতাগী ইউনিয়নের বালুরচর গ্রামের আবছার।

রোববার স্থানীয় সময় সকাল দশটায় সালালাহ থেকে মাস্কাটগামী সড়কের আল তামরিত এলাকায় দ্রুতগামী প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে। তারা মাস্কট মডার্ন রোজ ট্রেডিং ইন্টারপ্রাইজ এলএলসি নামক একটি কোম্পানিতে পর্দার সেকশনে কাজ করতো।

দুর্ঘটনায় মৃত্যুর খবর নিশ্চিত করেছেন কোম্পানির সত্ত্বাধিকারী মোহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, রাজধানী থেকে এক হাজার কিলোমিটার দূরে সালালাহ নামের সিটিতে এক সপ্তাহ আগে পর্দার কাজ করতে গিয়েছিল তারা। কাজ শেষ করে সকালে মাস্কটে ফিরছিল। পথে তামরিত নামক স্থানে তাদের বহনকারী গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে অনেক দূরে গিয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই মারা যায় তারা। এদের মধ্যে গাড়িচালক জাহেদ তার আপন ভাগ্নে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, মরদেহগুলো উদ্ধার করে সালালাহর একটি হাসপাতালের মর্গে রেখেছে পুলিশ। আজ সোমবার মাস্কাটে নিয়ে যাওয়ার কথা রয়েছে।

এ ঘটনায় ওমানে শোকের ছায়া নেমে এসেছে বাংলাদেশি কমিউনিটির মধ্যে।

ওমান প্রবাসী মোজাহিদুল ইসলাম বলেন, মৃতদের মধ্যে সালাউদ্দিন ছিল খুবই সাংগঠনিক ব্যক্তি। দেশে ও ওমানে বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন তিনি।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছে, লাশ দেশে পাঠানোর জন্য প্রয়োজনীয় সহযোগিতা করবে ওমানস্থ বাংলাদেশ দূতাবাস।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন