আর্কাইভ থেকে বাংলাদেশ

মুখে মাস্ক নেই বললেন, স্বামীকে চুমু দেব, আটকাবেন?

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে ভারতে লকডাউন চলছে। কিন্তু কোভিড নিয়ম না-মানায় দিল্লির এক দম্পতির বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ ৷ কিন্তু লকডাউন লঙ্ঘন করে পুলিশের সঙ্গে দুর্ব্যবহার করে ওই দম্পতি । তারা গাড়ির ভেতরে মাস্ক পরতে নারাজ। ভাইরাল হওয়া ভিডিওতে ওই মহিলাকে এক পুলিশকে বলতে শোনা যায়, আমি আমার স্বামীকে চুম্বন করব। আপনি আমাকে আটকাতে পারবেন ?

রোববার বিকেল ৪টায় দিল্লির দরিয়াগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

গাড়িতে থাকা ওই ব্যক্তি বলেন, আপনি আমার গাড়ি আটকালেন কেন? আমি আমার স্ত্রীর সঙ্গে আমার গাড়ির ভেতরে আছি। পুলিশ বারবার বোঝানোর চেষ্টা করলেও তাদের সঙ্গে রূঢ়ভাবে তর্ক করে যান ওই দম্পতি। পুলিশকর্মী সম্প্রতি হাইকোর্টের একটি রায়ের কথাও জানান দম্পতিকে। সেই রায়ে বলা হয়েছে, গাড়ির মধ্যে একজন বসে থাকলেও তাকে মাস্ক পরতে হবে ৷

তবে নিজেদের বক্তব্যে অনড় দম্পতি ক্রমাগত দুর্ব্যবহার করতে থাকেন। এরপর এক মহিলা পুলিশকে ডেকে এনে ওই মহিলাকে থানায় নিয়ে যাওয়া হয়। পঙ্কজ দত্ত নামে ওই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়। তার স্ত্রী আভা গুপ্তাকেও গ্রেফতার করা হবে বলে পুলিশ জানিয়েছে।

দিল্লিতে সাংঘাতিক হারে করোনাভাইরাস বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ২৫,৪৬২ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। করোনাভাইরাস মোকাবিলায় রাজধানীতে লকডাউন ঘোষণা করা হয়েছে। রাত ১০টা থেকে পরের সোমবার সকাল পর্যন্ত লকডাউন জারি থাকবে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন