আর্কাইভ থেকে জাতীয়

শনিবার থেকে ঢাকা-গুয়াংজু রুটে ইউএস-বাংলার ফ্লাইট

চলমান ‘কঠোর বিধিনিষেধে’ দেশে আন্তর্জাতিক শিডিউল ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। তবে জরুরি কাজে নিয়োজিত যাত্রীদের প্রয়োজনের কথা বিবেচনায় রেখে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে চীনের গুয়াংজু রুটে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি দিলো বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

মঙ্গলবার (২০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রীদের সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইটে ওঠার নির্দেশনা দিয়েছে এয়ারলাইন্সটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী শনিবার (২৪ এপ্রিল) থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু রুটে সপ্তাহে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। বর্তমানে কোভিড-১৯ সময়ে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে দুবাই, দোহা, মাস্কাট ও সিঙ্গাপুরে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে। 

বিদেশ গমনেচ্ছু যাত্রীদের ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ নেগেটিভ সনদ বাধ্যতামূলক করা হয়েছে। এ ছাড়া বিদেশ ফেরত যাত্রীদের নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন অথবা হোটেলে অবস্থান করতে হবে। 

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, প্রতি শনিবার রাত ১০টা ১০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের গুয়াংজুর উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে এবং স্থানীয় সময় রাত ৩টা ৫০ মিনিটে গুয়াংজুতে পৌঁছবে। আবার প্রতি রোববার ভোর ৫টায় গুয়াংজু থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৭টায় ঢাকায় অবতরণ করবে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন