আর্কাইভ থেকে ইউরোপ

ফুলে সেজেছে সুইডেন

নানা রঙের ফুলে সেজেছে ইউরোপের দেশ সুইডেন। শীতের বিদায় আর বসন্তের আগমনী বার্তা জানান দিচ্ছে ড্যাফোডিল, টিউলিপ বা চেরির সাদা গোলাপি আভা। যা করোনাকালেও এনেছে উৎসবের আমেজ।

শীতপ্রধান দেশ সুইডেনে শীতের শেষে বসন্তের আগমনী জানায় নানা রঙের ফুল ফুটে। সুইডেনে এখন বইছে বসন্তের হাওয়া। প্রতি বছর মার্চ-এপ্রিলে নানা রঙের ডেফোডিল, টিউলিপসহ ক্ষণিকের ফোটা চেরি ছেয়ে যায় বিভিন্ন অঞ্চল। সুইডেনের বসন্তকে আরো আকর্ষণীয় করে তোলে চেরি ফুল। প্রান্তজুড়ে ছড়ায় রঙের আভা।

চেরি ফুলের সৌন্দর্য উপভোগের পাশাপাশি ছবি তুলে সুন্দর মুহূর্তটি স্মরণীয় করে রাখে অনেকেই। ফুলের সৌন্দর্য উপভোগ করতে সারা বছরই অপেক্ষা করে স্থানীয়সহ বিভিন্ন দেশের পর্যটকরা।

সুইডেনের স্থানীয় এক বাসিন্দা বলেন, প্রতি বছর আমরা এই সময়টার জন্য অপেক্ষা করে থাকি। চারদিকে বিভিন্ন রঙের ফুলে প্রকৃতি ধারণ করে অন্যরকম রূপ।

এক পর্যটক বলেন, বছরের এই সময়টা বারবার আসে না। কয়েক দিনের মতো থাকে এই ফুলগুলো। আমরা প্রতি বছর এই সৌন্দর্য উপভোগ করার জন্য এখানে আসি।

ফুলের সৌন্দর্যের মুগ্ধতায় ভয়াবহ করোনার এই দুরূহ সময় কিছুক্ষণের জন্য হলেও ভুলে থাকছে সুইডেনের জনগণ। তীব্র শীত শেষে বাহারি ফুলগুলো মানুষের মনে নিয়ে এসেছে প্রশান্তির ছোঁয়া।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন