আর্কাইভ থেকে দেশজুড়ে

করোনা জয়ী সেই মাকে নিয়ে বাড়ি ফিরলেন ছেলে

অক্সিজেন সিলিন্ডার পিঠে বেঁধে মোটরসাইকেলে করে মাকে নিয়ে গিয়েছিলেন হাসপাতালে। বরিশালের ওই ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলেছিল আলোড়ন। অবশেষে চিকিৎসা শেষ করে করোনাকে পরাজিত করে বিজয় বেশে মাকে নিয়ে বাড়িতে ফিরেছেন ছেলে।

শুক্রবার (২৩ এপ্রিল) মা রেহানা পারভিন (৫৪) কে নিয়ে ঝালকাঠীর নলছিটির নিজ বাড়িতে ফেরেন ছেলে জিয়াউল হাসান।

বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) থেকে বাড়ি ফেরার আগে হাত নাড়িয়ে বিজয় চিহ্ন দেখিয়ে ছবি তোলেন জিয়াউল। 

ব্যাংক কর্মকর্তা জিয়াউল হাসান বলেন, শুক্রবার শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে মাকে ছাড়পত্র দেয়া হয়। এখন মা পুরোপুরি সুস্থ আছেন। মাকে সুস্থ করে বাড়িতে ফেরাতে পারাই আমার কাছে সৌভাগ্যের। সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বরিশালের ঝালকাঠী জেলার নলছিটি বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রেহানা পারভিন। সম্প্রতি তার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়। পরে নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। চিকিৎসকদের পরামর্শে তাকে বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছিল। 

তবে গত ১৭ এপ্রিল বিকেলে আকস্মিকভাবে শ্বাসকষ্ট বৃদ্ধি পায় তার। এরপর তার পুত্র কৃষি ব্যাংকের ঝালকাঠী শাখার কর্মকর্তা জিয়াউল হাসান মাকে নিয়ে হাসপাতালের দিকে রওনা হন। চলমান লকডাউনে কোনো যানবাহন না পেয়ে পিঠে সিলিন্ডার বেঁধে মাকে মোটরসাইকেলে বসিয়ে শেবাচিম হাসপাতালে যান পুত্র জিয়াউল। 

বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাসড়ক দিয়ে যাওয়ার সময় এই দৃশ্য ধারণ করেন ঘটনাস্থলে দায়িত্বে থাকা একজন ট্রাফিক ইন্সপেক্টর। পরে তিনি ছবিটি ফেসবুকে প্রকাশ করলে তা ভাইরাল হয়ে যায়।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন