আর্কাইভ থেকে করোনা ভাইরাস

দিল্লিতে বিনামূল্যে করোনা টিকা পাবে সব প্রাপ্তবয়স্ক মানুষ

ভারতের রাজধানী দিল্লিতে ১৮ বছরের বেশি বয়সী সবাইকে বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে। আগামী শনিবার থেকে শুরু হবে এই কার্যক্রম। আজ সোমবার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

কেজরিওয়াল বলেন, দিল্লির ১৮ বছর এবং তার চেয়ে বেশি বয়সীদের সবাইকে বিনামূল্যে করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ইতোমধ্যে এ লক্ষ্যে এক কোটি ৩৪ লাখ ডোজ করোনা টিকা কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রী আরো বলেন, আগামী শনিবার থেকে এই গণটিকাদান কার্যক্রম শুরু হবে। প্রয়োজনে পরবর্তীতে আরো টিকার ডোজ কেনা হবে। টিকা কেনার কাজ যত দ্রুত সম্ভব শেষ করে এই কার্যক্রম শুরু করতে চাই। দিল্লির সব প্রাপ্তবয়স্ক বাসিন্দাদের করোনা টিকার আওতায় আনেই তাদের লক্ষ্য।

দিল্লি রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছে, শুধুমাত্র সরকারী হাসপাতালগুলোতে বিনামূল্যে টিকা দেওয়া হবে। বেসরকারী হাসপাতালগুলোতে যারা টিকা নেবে তাদেরকে টিকা ডোজ কেনা বাবদ অর্থ ব্যয় করতে হবে।

ভারতে চলমান করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বিপর্যস্ত রাজ্যগুলোর একটি দিল্লি। প্রায় এক সপ্তাহ ধরে দিল্লিতে প্রতিদিন ৩০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যাও। দিল্লির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, প্রতিদিন করোনা টেস্ট করাতে আসা প্রতি তিনজনে একজন পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন