আর্কাইভ থেকে ক্রিকেট

করোনা মোকাবেলায় ভারতকে ৫০ হাজার ডলার দিলেন কামিন্স

করোনা যুদ্ধে আর্থিক সাহায্য করার জন্য এগিয়ে এলেন প্যাট কামিন্স। মহামারি করোনার মধ্যে ভারতের এই সংকটকালীন সময়ে অস্ট্রেলিয়ান ও বর্তমান কলকাতা নাইট রাইডার্সের ফার্স্ট বোলার প্যাট কামিন্স প্রধানমন্ত্রীর ত্রাণসহায়তা বিলে ৫০ হাজার ডলার অনুদান দিয়েছেন অক্সিজেন ক্রয়ের সাহায্যের জন্য।

ভারতে করোনার সংক্রমণ এখন ভয়াবহ আকার ধারণ করেছে। তারপরও জৈব সুরক্ষিত পরিবেশ অটুট রেখে চলছে আইপিএলের ১৪তম আসর। একদিকে মৃত্যু, অন্যদিকে আইপিএল। কয়েক দিন ধরেই করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। মৃত্যু বেড়ে গেছে অনেক। গোটা ভারতে বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের অভাবে করোনায় শ্বাসকষ্টে ভোগা রোগীদের ছবি ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। অক্সিজেনের অভাব সর্বত্র। করোনা ঠেকাতে বিভিন্ন রাজ্য কিংবা শহরে চলছে কারফিউ। 

আইপিএলের ১৪তম আসর শুরুর আগে কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন বেশ কয়েকজন খেলোয়াড়। এদের মধ্যে দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দেবদূত পাড্ডিকাল। 

এর মধ্যে আইপিএলের উৎসব চলাই তো অনেকের কাছে দৃষ্টিকটু লাগছে। শোয়েব আখতার ও অভিনব বিন্দ্রা তো এরই মধ্যে প্রশ্ন তুলেছেন আইপিএল নিয়ে। ভারতে প্রতিদিন যেখানে লাখ লাখ মানুষ সংক্রমিত হচ্ছে, মৃত্যুর হার বাড়ছে, শ্মশানের বাতাসে ভাসছে লাশ পোড়ানোর গন্ধ তার মধ্যে আইপিএল চালিয়ে যাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন দুই সাবেক ক্রীড়াবিদ।

 রবিচন্দ্রন অশ্বিন তো কাল জানিয়েই দিয়েছেন, পরিবারের পাশে থাকতে এবারের আইপিএলে তিনি আর খেলছেন না। দিল্লি ক্যাপিটালসের এই বোলিং অলরাউন্ডার আইপিএল থেকে সরে যাওয়ার আগে সেদিনই এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ছাড়ার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাই। 

ক্রিকইনফো জানিয়েছে, আইপিএলে বিদেশি বেশির ভাগ ক্রিকেটারই এ নিয়ে দুশ্চিন্তায় আছেন। কেননা, ভারতে সংক্রমণ অনেক বেড়ে যাওয়ায় দেশটি থেকে অন্যান্য দেশে বিমানপথে যাতায়াত আর কদিন করা যাবে, সেটি কেউ নিশ্চিত নয়। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন