আর্কাইভ থেকে ফুটবল

গ্রানাডা ধাক্কায় ‘ডুবে গেলো’ বার্সার শিরোপাস্বপ্ন!

গ্রানাডাকে হারালেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার সুযোগ ছিলো বার্সেলোনার। সেই লক্ষ্যে শুরুতে এগিয়ে গিয়েও শেষ দিকে ১৬ মিনিটের ব্যবধানে দুইবার বল জালে জড়িয়ে বার্সার শীর্ষস্থান দখলের স্বপ্নকে ‘অপূর্ণ স্বপ্নই’ বানিয়ে দিলো গ্রানাডা।

যদিও ম্যাচের শুরুটা এমন হবে দেখে মনেই হয়নি। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে হওয়া এই ম্যাচে গ্রানাডার রক্ষণে একের পর এক আক্রমন শানিয়ে নিজেদের আধিপত্য বিস্তার করে কাতালানরা।

গোলের দেখা পেতে কাতালানদের ২০ মিনিটেরও বেশি সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়। ম্যাচের ২৩তম মিনিটে লিওনেল মেসির করা গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডি বক্সের বাম দিক থেকে গ্রীজম্যানের বাড়ানো বল একটু সামনে এগিয়ে নিয়ে দুরূহ কোন থেকে জোরালো শটে বল জালে পাঠিয়ে উল্লাসে মাতেন এই ক্ষুদে জাদুকর।

প্রথমার্ধে বার্সার সামনে আরো অনেক সুযোগই আসে। কিন্ত ফরওয়ার্ডদের ব্যর্থতায় ব্যবধান বাড়ানো হয়নি ব্লগ্রানাদের। প্রথমার্ধের শেষে মেসির করা গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।
 
দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় গ্রানাডা। ৬২তম মিনিটে ম্যাচিস গোল করে খেলায় সমতা ফেরান। এই গোলের দায় এড়াতে পারেন না বার্সার রক্ষণভাগের তারকা মিনগুয়েজা। তার পা থেকে বল ফসকে না গেলে হয়তো পুরো খেলার ফলই অন্যরকম হতে পারতো।

সমতায় ফিরে বার্সার উপর আরও চড়াও হয় গ্রানাডা। তার ফল ৭৮তম মিনিটে একেবারেই ফ্রি হেডারে টার স্টেগানকে বোকা বানিয়ে বল জালে জড়িয়ে বুনো উল্লাসে মাতেন মোলিনা।

বাকি সময়ে অনেক চেষ্টা করেও জালের দেখা পায়নি বার্সা। যার ফলে শীর্ষে উঠার সুযোগ থাকলেও তা হেলায় হারিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

বার্সার এই পরাজয়ে এখন পর্যন্ত হওয়া ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো অ্যাথলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা দুই দলেরই সংগ্রহ ৭১ পয়েন্ট।

এখনও অবশ্য বার্সার শিরোপাস্বপ্ন শেষ হয়ে যায়নি। অবশিষ্ট থাকা ৫ ম্যাচের সবগুলো জিতলে কোনরকম সমীকরণ মেলানো ছাড়ায় লা লিগার শিরোপা ঘরে তুলবে কাতালানরা। কিন্ত সে পথ পাড়ি দিতে পারবে তো বার্সা? কেননা পথটা যে বন্ধুর!

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন